ইয়াওমুল জুমুআ (শুক্রবার), ০৫ মার্চ ২০২১

দ্বীন ইসলাম নিয়ে কটুক্তি: গ্রেপ্তার ‘দিয়ার্ষি আরাগ’ পেজের এডমিন

দ্বীন ইসলাম নিয়ে কটুক্তি: গ্রেপ্তার ‘দিয়ার্ষি আরাগ’ পেজের এডমিন

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দান ও মানহানিকর বক্তব্য প্রকাশ এবং প্রচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম দিপু কুমার ওরফে শাহারিয়ার দিপু (৫৫)।

২৩ নভেম্বর, ২০২০ যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ পিপিএম-সেবা বলেন, গ্রেপ্তারকৃত দিপু ফেসবুক পেজ ‘দিয়ার্ষি আরাগ’ ব্যবহার করে বিভিন্ন সময় ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন উস্কানিমূলক পোস্ট ও মানহানিকর বক্তব্যসমূহ প্রচার করতো। এছাড়াও, তিনি তার এমন বক্তব্যসমূহ বই আকারে প্রকাশ করেন। যা পরবর্তী সময়ে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ করা হয়। এ ঘটনায় গত ০৩ মার্চ ২০২০ তারিখে দৈনিক আল-ইহসান পত্রিকার সাংবাদিক মুহম্মদ আরিফুর রহমান তার বিরুদ্ধে রাজধানীর শাহজাহানপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

গ্রেপ্তারকৃতকে ২৪ নভেম্বর জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। জিজ্ঞাসাবাদ শেষে ২৫ নভেম্বর পুনরায় তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি ২০২০ ধর্মীয় ও ব্যক্তি স্বাধীনতায় আঘাতের অভিযোগে দিপু কুমার ওরফে শাহারিয়ার দিপুর ‘দিয়া আরেফিন’ এবং ‘নানীর বানী’ নামে দুটি বইয়ের প্রকাশ, বিক্রয়, বিতরণ ও বিপণন নিষিদ্ধ ঘোষণা করেছে হাইকোর্ট।

এছাড়া, আদালতের এই আদেশ বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব এবং ঢাকা ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসককে ও নির্দেশ দেয়া হয়েছিলো।

 

Facebook Comments