ইয়াওমুল আহাদ (রবিবার), ২৯ নভেম্বর ২০২০

করোনার তান্ডব বাড়ায় ক্যালিফোর্নিয়ায় কারফিউ

আন্তর্জাতিক ডেস্ক: ক্যালিফোর্নিয়ায় কারফিউ জারি করা হয়েছে। যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনবহুল এই রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যব্যবস্থা হুমকির মুখে পড়ায় বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজ এ ঘোষণা দিয়েছে।

নির্দেশনা অনুযায়ী আজ থেকে শুরু হয়ে ২১ ডিসেম্বর পর্যন্ত রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি কাজ না থাকলে ঘরে থাকার অনুরোধ করা হয়েছে। তবে এই সময়ের ভেতর যদি পরিস্থিতির উন্নতি না ঘটে তবে এই কারফিউ আরও বাড়তে পারে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। ক্যালিফোর্নিয়ার ৫৮টি কাউন্টির ৪১টি কাউন্টিতেই এই কারফিউ বহাল থাকবে বলে জানানো হয়েছে।

কারফিউটি রাজ্যের প্রায় ৪০ মিলিয়ন বাসিন্দার ৯৪ শতাংশের জন্য প্রযোজ্য হবে। ক্যালিফোর্নিয়ার হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস সেক্রেটারি ড. মার্ক গালি বৃহস্পতিবার দুপুরে এক ব্রিফিংয়ে বলেছে, আমরা জনগণকে ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত বাড়িতে থাকতে অনুরোধ করছি।

ক্যালিফোর্নিয়ার পাবলিক হেলথ অফিসার এরিকা প্যান বলেছে, করোনা থেকে বাঁচতে আমরা ক্যালিফোর্নিয়ার মানুষকে তাদের দৈনন্দিন অভ্যাসকে পরিবর্তনের অনুরোধ জানাচ্ছি। এই জটিল সময়ে আমাদের শক্ত থাকতে হবে, কঠিন সব সিদ্ধান্তও নিতে হবে।

Facebook Comments