ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ২৪ নভেম্বর ২০২০

দ্বীন ইসলাম নিয়ে কটূক্তি, হিন্দু শিক্ষার্থী গ্রেপ্তার

দ্বীন ইসলাম নিয়ে কটূক্তি, হিন্দু শিক্ষার্থী গ্রেপ্তার

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের ভূঞাপুরে দ্বীন ইসলাম নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে কটূক্তি করার অপরাধে শ্রাবণ হালদার (১৭) নামে এক হিন্দু কলেজছাত্রকে গতকাল সোমবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, আটককৃত শ্রাবণ উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের খানুরবাড়ি গ্রামের শ্যামল হালদারের ছেলে ও ঢাকার বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস স্কুল অ্যান্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র।

স্থানীয়রা জানায়, কলেজছাত্র শ্রাবণ হালদার বন্ধুদের নিয়ে তৈরি গ্রুপ ম্যাসেঞ্জারে মহান আল্লাহ পাক ও উনার রসূল নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাদের নিয়ে কটূক্তি করে বলে অভিযোগ পাওয়া যায়। পরে সেই কথোপকথনের স্ক্রিনশট বিভিন্ন অ্যাকাউন্টের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি ভাইরাল হয়। পরে স্থানীয় কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম বেলাল হোসেনের নেতৃত্বে স্থানীয় ইমাম, মোয়াজ্জিন, মাদ্রাসাছাত্র ও মুসল্লিরা সোমবার বিকেল সমাবেশ করে তাকে গ্রেফতারের দাবি জানান। সে সময় ঘটনাস্থলে পুলিশ ও স্থানীয় প্রশাসন শ্রাবণ হালদারকে দ্রুত গ্রেপ্তারের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে দ্বীন ইসলাম নিয়ে কটূক্তির অপরাধে শ্রাবণ হালদারকে গত সোমবার রাতে সিরাজগঞ্জ রোড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে ওই রাতেই কুকাদাইর উত্তরপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা বেলাল হোসেন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

Facebook Comments