ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ০৪ আগস্ট ২০২০

ফ্ল্যাটে কুরবানী করতে বাধা প্রদান না করার নির্দেশ আদালতের

ফ্ল্যাটে কুরবানী করতে বাধা প্রধান না করার নির্দেশ আদালতের

নিজস্ব প্রতিবেদক: ফ্ল্যাটে  কুরবানী করতে কোন প্রকার বাধা প্রদান না করার নির্দেশ দিয়েছে আদালত। সহকারী জজ ১ম আদালতের বিচারক কানিজ তানিয়া রুপা আজ এই আদেশ প্রদান করেন।

আদেশে বলা হয়, মোকদ্দমার গুরুত্ব এবং সার্বিক বিবেচনায় অস্থায়ী নিষেধাজ্ঞার দরখাস্ত নিষ্পত্তি না হওয়া পযন্ত বিবাদীপক্ষের বিরুদ্ধে বাদী পক্ষের প্রার্থীত মতে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার প্রার্থনা মঞ্জুর করা হলো। তৎমর্মে আসন্ন ঈদুল আযহা ২০২০ উপলক্ষে ‘ক’ তফসিল বর্ণিত  ভূমিতে সরকারী নিদের্শনা ‍ও স্বাস্থ্য বিধি মেনে বাদী পক্ষের কুরবানী পশু প্রবেশ ও কুরবানী কার্য সম্পাদন হতে বাধাগ্রস্থ করা থেকে বিবাদীগণকে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দ্বারা বারিত করা হলো।

জাপান গার্ডেন সিটির বাসিন্দা মুহম্মদ আব্দুল্লাহ আল মামুন শিশিরের পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট নুরে আলম মোস্তফা ও অ্যাডভোকেট মুহম্মদ মেছবাহ উদ্দিন চৌধুরী, উক্ত বিবাদীগণকে সেই সাথে নোটিশ প্রাপ্তির ১০ দিনের মধ্যে বিজ্ঞ আদালতে কারন দর্শাতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ৫ জুলাই করোনার অজুহাত দিয়ে কুরবানী বন্ধের ঘোষণা দিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল জাপান গার্ডেন সিটি কর্তৃপক্ষ। এ নিয়ে সংবাদ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়। এমন হটকারী সিদ্ধান্ত বাতিলের দাবি জানান রাজারবাগ শরীফ সহ বিভিন্ন ইসলামিক সংগঠন।

Facebook Comments