ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ২৪ নভেম্বর ২০২০

লিবিয়ায় ২৬ বাংলাদেশি নিহত: আরও ৪ মানবপাচারকারী গ্রেপ্তার

কথিত আল্লাহর দলের ২ সদস্য গ্রেফতার

কিশোরগঞ্জ সংবাদদাতা: লিবিয়ায় মানবপাচারকারী চক্রের হাতে ২৬ বাংলাদেশি নিহত ও ১১ জন আহত হওয়ার ঘটনায় মাদারীপুরের পর কিশোরগঞ্জেও চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত মঙ্গলবার রাতে ভৈরব উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক রফিউদ্দিন যোবায়ের জানান। এর আগে মাদারীপুরে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত ২৮ মে লিবিয়ায় মানবপাচারকারী চক্র ও তাদের সহযোগীদের গুলিতে বাংলাদেশে ২৬ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন।
হাতহতদের মধ্যে ভৈরব উপজেলার ছয়জন নিহত ও চারজন আহত রয়েছেন বলে জানান গেছে।

এই ঘটনায় ৩১ মে ভৈরবের সাদেকপুর ইউনিয়নের রসুলপুর গ্রামের মোবারক হোসেন বাদী হয়ে ভৈরব থানায় একটি মামলা দায়ের করেছেন।

গতকাল বুধবার দুপুরে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রফিউদ্দিন যোবায়ের বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সূত্রে পাওয়া খবর অনুযায়ী লিবিয়ায় মানবপাচারকারী চক্রের হাতে হতাহতদের মধ্যে ভৈরবের ৬ জন নিহত ও ৪ জন আহত আছেন। এই পরিপ্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভৈরবের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে গতকাল [মঙ্গলবার] রাতে মানবপাচারকারী চক্রের সঙ্গে জড়িত তিন দালাল এবং সন্দেহভাজন হিসেবে একজনকে আটক করা হয়।
এ সময় তাদের কাছ থেকে মানবপাচার সংক্রান্ত কিছু কাপজপত্র উদ্ধার করা হয় বলেও তিনি জানান।

রফিউদ্দিন যোবায়ের বলেন, ২০১৯ সালের মাঝামাঝি সময়ে তারা লিবিয়া যান। পরে ইউরোপ নেওয়ার কথা বলে দালাল চক্র তাদের স্বজনদের কাছ মুক্তিপণ দাবি করে। এ নিয়ে দুপক্ষের বাকবিত-ার মধ্যে পাচারকারী ও তাদের সহযোগীদের গুলিতে হতাহতের ঘটনা ঘটে।

Facebook Comments