ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৮ মে ২০২০

শিক্ষার্থীদের সহযোগিতায় একদিনের বেতনের অর্থ দিচ্ছেন জাবি শিক্ষকরা

একদিনের বেতনের অর্থ দিচ্ছেন জাবি শিক্ষকরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : অঘোষিত লকডাউনের কারণে সাধারণ ছুটির মধ্যে দুরবস্থায় থাকা শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তা দেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। এজন্য একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ এপ্রিল মাসের বেতন থেকে কর্তন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে যেসব শিক্ষক বেতন কর্তনে অসম্মতি জ্ঞাপন করেছেন তাদের কোনও প্রকার অর্থ কর্তন করা হবে না।

সোমবার ( ১৩ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম এ তথ্য নিশ্চিত করছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ” অনেক অস্বচ্ছল পরিবারের সন্তান আমাদের বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে, যারা প্রধানত টিউশনি করে তাদের খরচ নির্বাহ করে। বর্তমান পরিস্থিতিতে তাদের টিউশনি বন্ধ রয়েছে এবং অনেকের মা-বাবার কোন কাজ না থাকায় তাদের জীবন নির্বাহ করা প্রায় দুঃসাধ্য হয়ে পড়েছে।

এমতাবস্থায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদ আপনাদের মূল্যবান মতামত ধারণ করে বিশ্ববিদ্যালয়ের সব সম্মানিত শিক্ষকের এক দিনের মূল বেতনের সমপরিমান অর্থ কর্তন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ অর্থ এপ্রিল মাসের বেতন থেকে কর্তন করা হবে এবং তা এই বিপদকালীন সময়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার বিশেষ করে অসচ্ছল ছাত্র-ছাত্রীদের কল্যাণে ব্যয় করা হবে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ” যে সকল সম্মানিত সহকর্মী বেতন কর্তনে অসম্মতি জ্ঞাপন করেছেন (মোবাইল যোগাযোগে বা সভাপতি বরাবর ইমেইলে) তাদের কোনও প্রকার অর্থ কর্তন করা হবে না। এরপরেও যদি কোন সহকর্মী তার বেতন হতে অর্থ কর্তনে অনিচ্ছুক হন তবে তার নাম আগামী ২০ এপ্রিল ২০২০ তারিখের মধ্যে পরিচালক (অর্থ ও হিসাব) বরাবর জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।”

Facebook Comments