ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৮ মে ২০২০

করোনা থেকে বাচঁতে সব মসজিদে ২৪ ঘণ্টা কুরআন তেলাওয়াতের নির্দেশ

করোনা থেকে বাচঁতে সব মসজিদে ২৪ ঘণ্টা কুরআন তেলাওয়াতের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস আক্রমন থেকে মুক্তি পেতে বিভিন্ন ধর্মের মানুষজন তারা তাদের ধর্মীয় আচারবিধি মেনে প্রার্থনা করছেন। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে মুসলিমরা বিশ্বশান্তি কামনায় সম্পূর্ণ কুরআন পাঠ করছেন।

সেই পথেই এগিয়ে এল মুসলিম প্রধান আফ্রিকান দেশ মৌরিতানিয়া। করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য দেশব্যাপী বিরতিহীন কুরআন তেলাওয়াত চালু করেছে মৌরতানিয়া সরকার।

জানা যায়, দেশটির ধর্মমন্ত্রণালয়ের এক নির্দেশনার ভিত্তিতে মৌরতানিয়ার প্রতিটি মসজিদে লাউডস্পিকারে ২৪ ঘণ্টা কুরআন তেলাওয়াত চালু রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এ সপ্তাহের মাঝামাঝিতে সমগ্র মৌরিতানিয়া ইমামদের নিকট প্রেরিত ওই নির্দেশনায় বলা হয়েছে, করোনা থেকে মুক্তি এবং দেশ জাতি ও বিশ্ববাসীর জন্য মহান আল্লাহর নিকট সাহায্য কামনায় পবিত্র কুরআনে কারিমের তেলাওয়াত চালু করা হয়েছে।

সরকারের নির্দেশনার সত্যতা নিশ্চিত করে ধর্মমন্ত্রণালয়ের উপদেষ্টা আসলাম আল মাকারি তার ফেরিফাইড ফেজবুক পেজে দেয়া এক পোস্টে মসজিদ সংশ্লিষ্টদের তা কার্যকর করার আহবান জানিয়েছেন।

উল্লেখ্য যে, বিশ্বের অন্যান্য দেশের মতো মৌরতানিয়ায়ও করোনার প্রাদুর্ভাব ঠেকাতে সরকার সর্বোচ্চ সতর্কতা জারি করেছে- এরই প্রেক্ষিতে দেশটির শিক্ষাপ্রতিষ্ঠানসহ যোগাযোগ ব্যবস্থাও সীমিত রাখা হয়েছে।

Facebook Comments