ইয়াওমুল জুমুআ (শুক্রবার), ১০ জুলাই ২০২০

মেধা তালিকায় প্রথম, তারপরও হয়নি চাকরি

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের বাঁশখালী পৌরসভায় সহকারী কর আদায়কারী পদে নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ উঠেছে। ওই পদের জন্য মেধা তালিকায় প্রথম হওয়া প্রার্থীকে নিয়োগ না দিয়ে পঞ্চম স্থানে থাকা প্রার্থীকে নিয়োগ দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন নিয়োগ বঞ্চিত প্রার্থী নওয়াজীশ হোসাইন তানভীর।

গত রোববার মেধা তালিকায় পঞ্চম স্থানে থাকা প্রার্থী চাকরিতে যোগ দিয়ে বিষয়টি জানাজানি হয়। এরপর নিয়োগপত্র চেয়ে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ করে তানভীর।

নিয়োগ বোর্ডে থাকা বাঁখখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম বলেন, লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফল বিবেচনায় নিয়ে যিনি প্রথম হয়েছেন আমরা তাকে নিয়োগ দিতে সুপারিশ করেছিলাম। কিন্তু এখন কাকে নিয়োগ দেওয়া হয়েছে সেটি আমরা অবগত নই। এ বিষয়ে পৌরসভার মেয়র আমাকে কিছু অবহিত করেননি। তিনি আরও বলেন, প্রথম স্থানে থাকা প্রার্থী যোগদান না করলে তখনই অন্য প্রার্থীকে নিয়োগ দেওয়ার সুযোগ আছে। এছাড়া প্রথম প্রার্থীকেই নিয়োগ দিতে হবে।
এ বিষয়ে তানভীর বলেন, ‘লিখিত ও মৌখিক পরীক্ষা মিলিয়ে আমি প্রথম হই। কিন্তু মোটা অংকের টাকা লেনদেনের বিনিময়ে পৌরমেয়র পঞ্চম হওয়া প্রার্থীকে নিয়োগ দিয়েছেন। নিয়োগ কমিটির অন্যদের অজান্তে পৌরমেয়র এটি করেছেন। এই নিয়োগ প্রক্রিয়া চ্যালেঞ্জ করে আমি জেলা প্রশাসন, বিভাগীয় কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি। প্রয়োজনে আদালতের দারস্থ হবো।

Facebook Comments