ইয়াওমুল আরবিয়া (বুধবার), ০৩ জুন ২০২০

মসজিদে জামায়াত নিষিদ্ধের ঘোষণায় সারাদেশের মুসলমানদের তীব্র প্রতিবাদ ও ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: কাফির বিশ্বের উপর আপতিত গযব করোনার অজুহাতে মসজিদে জামায়াত নিষিদ্ধে সরকারী সিদ্ধান্তের সাথে সাথেই দেশজুড়ে মুসলমানগণ ব্যাপক ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন। তারা অতিসত্বর সরকারের এই শরীয়ত বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছেন।

করোনা মূলতঃ কাফির বিশ্বের উপর আপতিত একটি গযব। এই করোনা গযব থেকে মুসলমান দেশসমূহ মুক্ত ও ঈমানদার মুসলমানগণ নিরাপদ আছেন এবং থাকবেন বলেই সার্বিক পরিস্থিতি প্রমাণ করে। এরপরও সরকার একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত ঘোষণা করছে। গত সোমবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক সেব্রিনা ফ্লোরা দাবি করেছে, দেশে নতুন করে ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আর এ অজুহাতে আক্রান্তরা যে এলাকায় আছেন, সেখানে মসজিদে জামায়াত নিষিদ্ধ করা হয়েছে।

সারা দেশের মুসলমানরাই বলছেন, সরকারী এ সিদ্ধান্ত সরাসরি দ্বীন ইসলামবিরোধী। মানুষ যেখানে মসজিদে গিয়ে নামাজের মাধ্যমে মহান আল্লাহপাক উনার নিকট দোয়া চাইবে, মহান আল্লাহপাক উনার রহমত মুবারক কামনা করবে, সে স্থানটিকেই নিষিদ্ধ করা কখনোই একজন মুসলমান ঈমানদার মেনে নিতে পারেন না। কোন মুসলমান দেশের সরকার এ ধরণের ঘোষণা দিতে পারে না, দেয়ার অধিকার রাখে না।

Facebook Comments