ইয়াওমুল ইসনাইন (সোমবার), ৩০ মার্চ ২০২০

বর্ণিল সাজে সেজেছে সুপ্রিম কোর্ট

বর্ণিল সাজে সেজেছে সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদক : মুজিববর্ষের মূল অনুষ্ঠানকে ঘিরে সোমবার সন্ধ্যার পর থেকেই রাজধানী ঢাকা মহানগরী রঙিন হয়ে উঠেছে। রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোসহ ব্যাংক-বীমা সরকারি দফতর থেকে শুরু করে বিভিন্ন অভিজাত হোটেল, নগরের অলি-গলিতে অবস্থিত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কার্যালয় বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। রাস্তার দু’পাশ ও মোড়ে-মোড়ে শোভা পাচ্ছে বিদ্যুৎ-বাল্বের বাহারি রঙয়ের আলোর ঝলকানি।

তার সঙ্গে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টকেও বর্ণিল সাজে সাজানো হয়েছে। এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন প্রধানবিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

মঙ্গলবার (১৭ মার্চ) স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এ দিনটিকে সামনে রেখে চলতি বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার।

এদিকে মঙ্গলবার (১৭ মার্চ) জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালনে করবে গোটা দেশ। করোনাভাইরাসের কারণে ইতোপূর্বে গৃহীত নানা আয়োজনে পরিবর্তন আনা হলেও আগামীকাল মঙ্গলবার মূলমঞ্চের আতশবাজির অনুষ্ঠান ঠিক রয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সন্ধ্যা রাত থেকে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে রাজধানীসহ সারা দেশের বিভিন্ন স্থাপনা। এজন্যই রাজধানী ঢাকা এখন রূপ-নিয়েছে আলোর নগরীতে।

Facebook Comments