ইয়াওমুল আরবিয়া (বুধবার), ০৮ এপ্রিল ২০২০

পত্রিকা বিক্রি কমেছে ৫০ ভাগ

পত্রিকা বিক্রি কমেছে ৫০ ভাগ

নিউজ ডেস্ক: করোনা ইতোমধ্যে তার আক্রমন করেছে বিশ্বের দুই শতাধিক দেশে। প্রাণ নিয়েছে ২১ হাজার ২৮৩ জনের। এমনই পরিস্থিতিতে ভাইরাসটি কাগজের মাধ্যমে ছড়াতে পারে এমন আশঙ্কায় বাসা এবং অফিসে বিপুল সংখ্যক পত্রিকার সাবস্ক্রিপশন বাতিল করা শুরু করেছেন গ্রাহকেরা।

শুধুমাত্র ঢাকা শহরেই সংবাদপত্র বিক্রি ৫০ শতাংশ কমে গেছে বলে জানাচ্ছে ঢাকা ভিত্তিক সংবাদপত্র হকারদের সংগঠন সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতি। সমিতির প্রধান অ্যাকাউন্ট্যান্ট মোহাম্মদ ইকবাল হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, “অনেক বাসাই লকডাউন করে দিয়েছে, কাউকেই তো ঢুকতে দিচ্ছে না। দুধ, কাজের লোক কাউকেই ঢুকতে দিচ্ছে না।”

ইকবাল হোসেন আরও বলেন, অনেকে ফোন দিয়ে বলছে যে- পত্রিকা দিয়েন না এবং এটা একদম হুট করেই। এমনকী একজন বন্ধ করলেই আরেকজনের মাথায়ও এটা কাজ করে যে, তারাও বন্ধ করে দেয়।

যাতে অর্ধেকটাই কমে গেছে পত্রিকার বিক্রি। হকাররা আগে যেখানে দিনে ৩০ লক্ষ টাকার পত্রিকা বিক্রি করতেন, সেখানে এখন করোনাতাঙ্কের মধ্যে বিক্রি ১৫ লক্ষ টাকায় নেমে এসেছে।

বিষয়টি নিশ্চিত করে সমিতির জানাচ্ছে, ঢাকায় পত্রিকা হকার রয়েছে ৩০ থেকে ৩৫ হাজার, আর করোনা আতঙ্কের মধ্যে এদের অনেকের হাতে এখন কোনো কাজ নেই বললেই চলে।

নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়ার একজন সাংবাদিক বলেন, “মানুষ এখন ভয়ে আছে, মনে করছে সবকিছুতে ভাইরাস, তাই ভরসা করতে পারছে না।” তিনি আরও বলেন, “আমাদের এখানে ৩০০ হকার আছে, যাদের মধ্যে অর্ধেক আজ পত্রিকা বিক্রি বন্ধ করেছে।”

Facebook Comments