ইয়াওমুল ইসনাইন (সোমবার), ৩০ মার্চ ২০২০

দেশব্যাপী টেলিটকের গ্রাহক সেবার মান নিশ্চিতে হাইকোর্টের রুল

টেলিটকের গ্রাহক সেবার মান নিশ্চিতে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক: সরকারি মোবাইল অপারেটর টেলিটকের নেটওয়ার্ক দেশব্যাপী নিশ্চিত এবং লাইসেন্সের শর্ত অনুযায়ী গ্রাহকের সেবার মান নিশ্চিত করতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। আগামী ৪ সপ্তাহের মধ্যে ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি এবং টেলিটক কোম্পানিকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আদেশের বিষয়টি নিশ্চিত করেন ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব।

এক রিটের শুনানিতে মঙ্গলবার হাইকোর্টের বিচারক আশরাফুল কামাল ও বিচারক সরদার রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ খাস কামরায় বসে এ আদেশ দেয়। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ হুমায়ন কবির পল্লব। তিনি জানান, এর আগে ল’অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে এ রিট দায়ের করা হয়। ওই রিটের শুনানি নিয়ে এ আদেশ দেয় আদালত।

ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব বলেন, গত ৫ মার্চ এই রিট আবেদন করা হয়। চারটি বেসরকারি মোবাইল কোম্পানি দেশের নাগরিকদের কাছ থেকে হাজার হাজার কোটি টাকা নিচ্ছে। ওইসব কোম্পানি লাভ করছে। কিন্তু সরকারি মোবাইল কোম্পানি উঠে দাঁড়াতেই পারছে না। টেলিটকের নেটওয়ার্ক খুবই দুর্বল।

দেশব্যাপী টেলিটকের নেটওয়ার্ক না থাকার কারণে মানুষ বেসরকারি কোম্পানির দিকে ঝুঁকছে। তিনি বলেন, টেলিটকের গ্রাহক সংখ্যা মাত্র ৪০ লাখ। আর বেসরকারি চারটি কোম্পানি গ্রামীন, রবি, এয়ারটেল ও বাংলালিংকের গ্রাহক সংখ্যা কোটি কোটি। এই সুযোগে বেসরকারি প্রতিষ্ঠানগুলো হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

Facebook Comments