ইয়াওমুল আহাদ (রবিবার), ৩১ মে ২০২০

এবার করোনা আক্রান্ত যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী

ভারতে করোনায় নৌবাহিনীর ২১ সদস্যসহ আক্রান্ত ৯৯২

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ও ক্ষমতাসীন কনজারভেটিভ দলের এমপি নাদিন ডোরিস করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

বুধবার (১১ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে।

নাদিন ডোরিস প্রথম ব্রিটিশ এমপি যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ডোরিস জানায়, সে করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে বাড়িতে আলাদা থাকছে। চিকিৎসক যেভাবে পরামর্শ দিয়েছে মেনে চলছে। পাশাপাশি গত কয়েকদিনে সে যেসব লোকের সংস্পর্শে এসেছে যুক্তরাজ্যের গণস্বাস্থ্য বিভাগ তাদের খুঁজে বের করার চেষ্টা করছে।

ডোরিস আরো জানিয়েছে, তার ৮৪ বছর বয়সি মা সঙ্গেই থাকেন। সে মাকে নিয়ে বেশি চিন্তিত। ইতোমধ্যেই তার মায়ের কাশি শুরু হয়েছে।

করোনাভাইরাসে যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৬ জন মারা গেছে। মঙ্গলবার নতুন করে ৬২ জন আক্রান্ত হয়ে এ সংখ্যা দাঁড়িয়েছে ৩৮৩ জন। সুস্থ হয়ে বাসায় ফিরে গেছে ১৮ জন।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা চার হাজার ২৯৫ জন।আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ১৭৯ জন। বিশ্বের ১১৯ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানের এমপি ফাতেমা রাহবার ও মোহাম্মদ আলী রমজানি মারা যান। এছাড়াও এ ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন ইরানের বেশ কয়েকজন মন্ত্রী।

Facebook Comments