ইয়াওমুস সাবত (শনিবার), ০৪ এপ্রিল ২০২০

ভয়ে প্রতিবাদ করতে পারছি না : খসরু

ভয়ে প্রতিবাদ করতে পারছি না

নিজস্ব প্রতিবেদক : সরকারের ভয়ে আমরা প্রতিবাদ করতে পারছি না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। রোববার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন’ আয়োজিত প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি।

খসরু বলেন, দেশনেত্রীর মুক্তি আজ বড় ধরনের প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। সামাজিক বা রাজনৈতিকভাবে বলেন, যেখানেই যাবেন নেত্রী কবে মুক্তি পাবে এ প্রশ্নের সম্মুখীন দৈনন্দিন হতে হচ্ছে। আজকে তাদের (সরকার) কারণে আমাদের মাঝে যে ভয়ের সৃষ্টি হচ্ছে সে কারণে আমরা শক্তিশালী অবস্থানে থেকেও প্রতিবাদ করতে পারছি না। আমাদের ভয়কে জয় করতে হবে।

আমীর খসরু বলেন, আইনের শাসন শুধু নয়, তাদের (সরকার) মধ্যে যে ভয় কাজ করছে, সেই ভয়ের কারণে খালেদা জিয়ার জামিন হচ্ছে না। তারেক রহমানকে মিথ্যা মামলায় দেশের বাইরে থাকতে হচ্ছে এবং রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে তাদের ভয়ভীতির প্রতিফলন ঘটছে।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে খসরু বলেন, বিএনপি চেয়ারপারসনের জামিন হবে কী-না সেটা আলোচনার বিষয় হতে পারে না। এটা দেশের বিদ্যমান আইন হিসেবে তার জামিন হওয়ার কথা। সেটাও বাদ দিলাম, তার যে বয়স, তার যে স্বাস্থ্য, যে অবস্থায় তিনি আছেন, মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে সে কারণেও জামিন দেয়ার কথা। এটাও দেশের আইন। কিন্তু সেখানেও তার জামিন হচ্ছে না।

তিনি বলেন, সরকারের প্রথম পদক্ষেপ ভোটাধিকার কেড়ে নেয়া। এরপর ক্ষমতায় থাকতে হলে একটার পর একটা অধিকার কেড়ে নিতেই হবে। ক্ষমতায় থাকতে হলে তাদের অব্যাহতভাবে এ কাজগুলো করতে হবে এবং দিনের পর দিন এ কাজগুলো খারাপের দিকে যাবে। সেটায় তারা করছে। তারা বিএনপির নয় জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে।

Facebook Comments