ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৭ ফেব্রুয়ারি ২০২০

ডিএসইর লেনদেন ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে

ডিএসইর লেনদেন ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের পুঁজিবাজারে সূচক বেড়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে। তবে এদিন ডিএসইর লেনদেন ৬০০ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৯ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৮০ পয়েন্টে অবস্থান করছে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ও ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৩০ ও ১৫১৬ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫৭ কোটি ১৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৫২ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৫ কোটি টাকার।

ডিএসইতে বুধবার ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬০টির শেয়ার ও ইউনিট দর বেড়েছে, কমেছে ১৪৬টির এবং ৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৬৩৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৯টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ১৯ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩০ কোটি টাকার।

Facebook Comments