ইয়াওমুস সাবত (শনিবার), ১১ এপ্রিল ২০২০

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ঢাবি-রাবি’ও

নিজস্ব প্রতিবেদক: পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে না ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় ঢাবি’র সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। সভাসূত্র এ তথ্য নিশ্চিত করেছে। বিশ্ববিদ্যালয়ের এক সিনিয়র অধ্যাপক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় আগের মতোই স্বতন্ত্রভাবে ভর্তি পরীক্ষা নেবে। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে না।

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার প্রক্রিয়ায় বুয়েট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ না করার সিদ্ধান্তের পর এবার একই সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

সোমবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এ তথ্য নিশ্চিত করে।

সে জানায়, সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে একাডেমিক কাউন্সিলের সদস্যরা রাজি হননি। ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয় তার চলমান নিজস্ব নিয়ম অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

Facebook Comments