ইয়াওমুল আহাদ (রবিবার), ০৯ আগস্ট ২০২০

অনলাইনে জুয়া খেলায় গ্রেফতার ১৬

চট্টগ্রাম সংবাদদাতা: অনলাইন ভিত্তিক ওয়েবসাইট ‘বেট-৩৬৫’ এ জুয়া খেলার দায়ে ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত  চট্টগ্রাম শহরের কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারের নুপূর মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা সবাই ওই মার্কেটের পাখি গলির ইদ্রিসের ভাতের হোটেলে জুয়া খেলতো।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এই তথ্য নিশ্চিত করেছেন। তাদের কাছ থেকে নগদ ২৫ হাজার ৫০০ টাকা এবং বিভিন্ন ব্র্যান্ডের ৭টি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

ওসি মোহাম্মদ মহসিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অনলাইনে জুয়া খেলার সময় আসামিদের আটক করা হয়। ভাতঘরের আড়ালে দীর্ঘদিন ধরে জুয়া কার্যক্রম পরিচালনা করতো তারা। সেখান থেকে আয়ের ডলার, টাকায় কনভার্টের প্রক্রিয়াটি সম্পূর্ণ করতো একটি চক্র। মূলত মোবাইল টু মোবাইল কল, ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের পরিচয় ঘটে।

পুলিশ সূত্র জানায়, আসামিরা দীর্ঘদিন ধরে ডিজিটাল ডিভাইসের মাধ্যমে দেশের বৈধ টাকা বাইরে পাচার করছে। এই অপরাধে যুক্ত দেশের বাইরের শ্রমজীবীরাও। বিশেষ করে মধ্য প্রাচ্যের শ্রমিকরা। বিদেশে অবস্থান করে ইমো ও হোয়াটস অ্যাপের মাধ্যমে বাজি ধরে দেশের জুয়াড়িরা। পরবর্তীতে হারলে টাকা পাঠায় বিকাশে, জিতলে টাকা চলে যায় দেশে অবস্থানরত আত্মীয়দের কাছে।

 

Facebook Comments