ইয়াওমুল ইসনাইন (সোমবার), ২৭ জানুয়ারি ২০২০

যমুনা ব্যাংকের ম্যানেজারসহ দুজনের বিরুদ্ধে চার্জশিট

যমুনা ব্যাংকের ম্যানেজারসহ দুজনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক  : এলসির বিপরীতে গম আমদানির নামে প্রায় ৭২ লাখ টাকা আত্মসাতের অপরাধে যমুনা ব্যাংকের এক ম্যানেজারসহ দুজনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আসামিরা হলেন- যমুনা ব্যাংক লিমিটেডের সাবেক এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও খাতুনগঞ্জ শাখার প্রধান মনজুরুল আহসান চৌধুরী এবং সাঈদ ফুডস লিমিটেড ও মেসার্স ছিদ্দিক ট্রেডার্সের মালিক আবু সাঈদ চৌধুরী।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে এ সংক্রান্ত চার্জশিট অনুমোদন দেয়া হয়েছে। সংস্থাটির সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক শিগগিরই সেটি আদালতে দাখিল করবেন। কমিশনের জনসংযোগ দফতর বিষয়টি জানিয়েছে।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, মেসার্স ছিদ্দিক ট্রেডার্স ও সাঈদ ফুড লিমিটেডের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক আবু সাঈদ চৌধুরী অস্ট্রেলিয়া থেকে ২০ হাজার মেট্রিক টন গম আমদানির জন্য যমুনা ব্যাংকের খাতুনগঞ্জ শাখায় একটি এলসি খোলেন।

পরে গম আমদানি করে স্থানীয় বাজারে বিক্রি করা হলেও আসামিরা পরস্পর যোগসাজশে মঞ্জুরিপত্রের শর্ত ভঙ্গ করে মোট ৭১ লাখ ৯২ হাজার টাকা আত্মসাৎ করেন, যা দণ্ডবিধির ৪০৯/৪২০/১০৯ এর ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এর আগে ২০১৯ সালের ৩০ জুলাই এ বিষয়ে মামলা করা হয়।

Facebook Comments