ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ১৪ জুলাই ২০২০

বাংলাদেশের ভেতরে বিএসএফের আনাগোনা, উৎকণ্ঠায় সীমান্তবাসী

বাংলাদেশের ভেতরে বিএসএফের আনাগোনা

পঞ্চগড় সংবাদদাতা: প্রায় প্রতিদিনই বিনা অপরাধে বাংলাদেশি নাগরিকদের হত্যা করছে ভারতীয় সীমান্ত বাহিনী বিএসএফ। এবার তারা আরো দুঃসাহস দেখিয়ে দেশের সীমানার মধ্যেই প্রবেশ করছে। জানা গেছে, দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্ত অতিক্রম করে ভারতীয় সীমান্ত বাহিনী (বিএসএফ) মাঝেমধ্যেই বাংলাদেশে ঢুকে পড়ছে বলে অভিযোগ উঠেছে।

এ পরিস্থিতিতে উৎকণ্ঠায় আছে ঐ এলাকার বাসিন্দারা। তারা আশঙ্কা করছেন, বিএসএফ যে কোনো সময় অঘটন ঘটাতে পারে।

স্থানীয়দের অভিযোগ, উপজেলার বেরং নদী সংলগ্ন সীমান্তের ৪৩৬ এর ১ এস সাব পিলার বরাবর তেঁতুলিয়া বাইপাস পুরাতন সড়কে রাতের আঁধারে মাঝেমধ্যে ঘুরে বেড়ায় বিএসএফ। এ নিয়ে স্থানীয়রা শংকিত। স্থানীয় করিমউদ্দিন জানান, মাঝে মধ্যেই বিএসএফের সামনে পড়ছে এলাকাবাসী। অনেকেই রাতে এ সড়কে চলাচল করতে ভয় পাচ্ছে।

বাংলাদেশের সড়কে বিএসএফের আনাগোনার বিষয়ে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের সিও লে. কর্নেল খন্দকার আনিছুর রহমান জানান, যদি এ ধরনের ঘটানা ঘটে থাকে, স্থানীয়দের সুরক্ষিত রাখতে সেখানে স্পেশাল টহল পরিচালনা করা হবে। বিএসএফ যদি না জানিয়ে সীমানা অতিক্রম করে তবে তাদের আটক করা হবে।

এদিকে সব সীমান্তে বিজিবি সব সময় সজাগ রয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আমাদের জানা মতে সেখানে বিজিবি চলাফেরা করে থাকে। বিএসএফ কখনো পিলার সার্ভে করতে এলেও আমাদের জানিয়ে আসে, তখন আমরাও থাকি।

Facebook Comments