ইয়াওমুল আহাদ (রবিবার), ০৯ আগস্ট ২০২০

ইরান সফরে যাচ্ছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি আজ (রোববার) ইরান সফরে যাচ্ছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশনা অনুযায়ী তিনি এ সফর করছেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, তেহরান সফরের সময় শাহ মেহমুদ কোরেশি ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফের সঙ্গে বৈঠক এবং মধ্যপ্রাচ্যের চলমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় করবেন। পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরো বলা হয়েছে, তেহরান সফর শেষে কোরেশি আগামীকাল সৌদি আরব সফরে যাবেন এবং দেশটির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহানের সঙ্গে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নিয়ে আলোচনা করবেন।

পাক পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক ঘটনাবলী সংকটাপন্ন মধ্যপ্রাচ্যের শান্তি এবং নিরাপত্তাকে মারাত্মকভাবে বিপদের মুখে ফেলেছে। এ অবস্থায় শান্তিপূর্ণ মীমাংসার জন্য জরুরী ভিত্তিতে পদক্ষেপ নেয়া অপরিহার্য হয়ে পড়েছে। চলমান পরিস্থিতিতে ইরান এবং সৌদি আরবের মধ্যকার মতভিন্নতা রাজনৈতিক ও কূটনৈতিক উপায়ে দূর করার জন্য ইসলামাবাদ প্রস্তুত রয়েছে বলে শাহ মেহমুদ কোরেশি দু পক্ষকে বার্তা দেবেন।

মধ্যপ্রাচ্যে চলমান পরিস্থিতিতে এর আগে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আঞ্চলিক সংঘাতে ইসলামাবাদ কোনো পক্ষ নেবে না। বেশ কিছুদিন ধরে ইরান এবং সৌদি আরবের মধ্যকার উত্তেজনা কমানোর জন্য কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে আসছে পাকিস্তান।

-পার্সটুডে

Facebook Comments