ইয়াওমুল জুমুআ (শুক্রবার), ০৫ জুন ২০২০

অনলাইনে বিজ্ঞাপন ও অফারের বিষয়ে নীতিমালার দাবিতে নোটিশ

ইসলাম নিয়ে কটূক্তি করায় সম্পাদক ও লেখককে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক: লোভনীয় বিজ্ঞাপন বা আকর্ষণীয় অফারের মাধ্যমে হয়রানি বন্ধসহ অনলাইন কেনাকাটায় শৃঙ্খলা ফেরাতে নীতিমালা তৈরি ও পৃথক নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ করার দাবিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। অর্থ মন্ত্রলণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এ নোটিশ পাঠানো হয়।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের আইনজীবী আনোয়ারুল ইসলাম নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন। এর আগে তিনি সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, ইদানিং ফেসবুকে বিভিন্ন পেজ বা গ্রুপের মাধ্যমে কেনাকাটা জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই ব্যক্তি উদ্যোগে পেজ খুলে অনলাইনে ব্যবসা করছেন। তাই ক্রেতা সাধারণের স্বার্থ রক্ষা ও অনলাইন ব্যবসায়ীরা যাতে সরকারের কর ফাঁকি না দিতে পারে সেজন্য নীতিমালা প্রয়োজন।

নোটিশে বলা হয়, ফেসবুকে কেনাকাটা করতে গিয়ে অনেক কাস্টমার মানহীন পণ্য ও মেয়াদ উত্তীর্ণ পণ্য পাচ্ছেন। তার সঠিক কোনও প্রতিকার পাচ্ছেন না। তাই আইন অনুসারে সরকার এসব অনলাইনের ব্যবসা প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করতে একটি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ প্রতিষ্ঠা করেন।

সাত দিনের মধ্যে এ বিষয়ে নীতিমালা ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ প্রস্তুত করা না হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

Facebook Comments