ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ০৬ আগস্ট ২০২০

শিক্ষায় দুর্নীতি বন্ধে আমরা কঠোর -দুদক চেয়ারম্যান

শিক্ষায় দুর্নীতি বন্ধে আমরা কঠোর

মৌলভীবাজার সংবাদদাতা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শিক্ষা বিভাগে আমরা দুর্নীতি চাই না। এ বিষয়ে আমরা খুবই কঠোর। শিক্ষাক্ষেত্রে দুর্নীতি হলে বহু মামলা হবে। রোববার মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা, দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ বিষয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দশম শ্রেণির টেস্ট পরীক্ষার খাতা ছয় মাস স্কুলে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এক বিষয়ে ফেল করলে কাউকে পরের ক্লাসে উন্নীত করা যাবে না।

তিনি বলেন, আমরা আইন জানি কিন্তু মানি না। এটা একটা সমস্যা। আইন তৈরি করা হয় মানার জন্য, প্রয়োগ করার জন্য নয়। এটা আমাদের বুঝতে হবে যে, শুধু পুলিশের পক্ষে আইনশৃঙ্খলা রক্ষা করা সম্ভব নয়।

উদাহরণ হিসেবে তিনি বলেন, একেবারে প্রত্যন্ত অঞ্চলে যদি আপনি যান সেখানে কিন্তু পুলিশ নাই। তারপরও সেখানে ঘর-সংসার চলছে। ছেলে-মেয়ে বড় হচ্ছে, তারা স্কুলে যাচ্ছে। সহজে একটা ছেলেমেয়েকে নিয়ে চলাফেরা করা যায়। মানে সামাজিকভাবে আইন মানার একটা বিষয় আছে। এজন্যই আইনশৃঙ্খলা এখনও রক্ষা করা সম্ভব হয়।

Facebook Comments