ইয়াওমুল আহাদ (রবিবার), ২৯ মার্চ ২০২০

রাজাকারদের তালিকা দেশবাসীর জন্য মঙ্গলজনক: জিএম কাদের

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির পক্ষ থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করা হচ্ছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, যারা স্বাধীনতাযুদ্ধের বিরোধিতা করেছিলেন, তাদের সম্পর্কে জাতির সুস্পষ্ট ধারণা থাকা দরকার। তাই সত্যিকার রাজাকারদের তালিকা দেশবাসীর জন্য মঙ্গলজনক।

সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ শেষে সোমবার গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন তিনি।

জিএম কাদের বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, জাতীয় পার্টি ক্ষুধা, দারিদ্র্য ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা আশা করছি, সামনের দিনে দেশে বেকারত্ব থাকবে না। মানুষ শান্তিতে বাস করবে, রাষ্ট্র থেকে যে সুযোগ-সুবিধা পাওয়ার কথা তা ভোগ করতে পারবে। আমরা সন্ত্রাস, দুর্নীতিমুক্ত, মাদক ও বেকারত্বমুক্ত দেশ চাই। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই, যাতে স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছে।

এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা গণতন্ত্রের পথে এগিয়ে যাচ্ছি। গণতন্ত্রকে শতভাগ অর্জন করা সম্ভব হয় না। তবে যতটা বেশি সম্ভব, ততটাই আমরা অর্জন করতে কাজ করব এবং সে পথে আমরা এগিয়ে যাচ্ছি। সাংবাদিকদের আরেক প্রশ্নে তিনি বলেন, ধর্মভিত্তিক রাজনৈতিক দল এগিয়ে যাচ্ছে, এটা বাংলাদেশের প্রেক্ষাপটে ঠিক নয়। আমরা ধার্মিক, তবে সাম্প্রদায়িক নই।

Facebook Comments