ইয়াওমুস সাবত (শনিবার), ১৫ আগস্ট ২০২০

রাজনীতিকদের বেচাকেনা করেছেন জিয়া -তথ্যমন্ত্রী

পিলখানা হত্যার সঠিক তদন্ত করবে বিএনপি

চট্টগ্রাম সংবাদদাতা: বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাজনীতিকদের বেচাকেনা করেছেন বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, জিয়া রাজনীতিকদের হাট বসিয়েছিলেন। আর তাতে অনেক রাজনীতিকদের বেচাকেনা করেছেন তিনি।

শনিবার নগরের লালদিঘি ময়দানে আয়োজিত চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের উন্নয়ন নিয়ে দেশ-বিদেশের সবাই প্রশংসা করছে। শুধু একটি দল প্রশংসা করতে পারছে না। উন্নয়নের পথে দেশের এই অভিযাত্রা তাদের কাছে গাত্রাঘাত মনে হয়।

তিনি বলেন, সর্বোচ্চ আদালতে প্রধান বিচারকর উপস্থিতিতে বিএনপি যে ধরনের হট্টগোল করেছে তা দেশের ইতিহাসে একটি কলংকজনক অধ্যায়। এ ঘটনায় দোষিদের শাস্তি হওয়া দরকার।

‘জামিন শুনানি এক সপ্তাহ পিছানোর কারণে বিএনপি যে ঘটনা ঘটিয়েছে এটি আদালতের প্রতি চরম অবজ্ঞা এবং অবমাননা। ক্ষমার অযোগ্য অপরাধ। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আদালত ব্যবস্থা গ্রহণ করবেন।’

তথ্যমন্ত্রী বলেন, পলাশীর অম্র কাননে সিরাজদ্দৌল্লার পতনের মাধ্যমে যে স্বাধীনতার সূর্য অস্তমিত হয়েছিল, সেই স্বাধীনতাকে আবার ফিরিয়ে আনার জন্য আওয়ামী লীগের জন্ম হয়। বাংলাদেশের ইতিহাস এবং আওয়ামী লীগের ইতিহাস এক ও অভিন্ন।

‘স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন দেশগঠনে কাজ করছিলেন, তখন যারা বাংলাদেশ চায়নি তারা তাদের দেশীয় শক্তি, দেশীয় দোষরদের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করে। তবে এরপরেও আওয়ামী লীগকে দমানো যায়নি।’

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমস্ত সূচকে এখন আমরা পাকিস্তানকে পিছনে ফেলে এগিয়ে গেছি।

Facebook Comments