ইয়াওমুল ইসনাইন (সোমবার), ০৬ এপ্রিল ২০২০

প্রশাসন একটি ক্ষুদ্র গোষ্ঠীর মধ্যে সীমিত -জাসদ

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন ক্ষেত্রে সরকারের সক্ষমতার ঘাটতিতে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল-বাংলাদেশ জাসদ। সোমবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় জাতীয় কমিটির সভায় এই উদ্বেগ প্রকাশ করা হয়।

সভায় বলা হয়, রাজনৈতিক সরকারের সিদ্ধান্ত রাজনৈতিক পদ্ধতিতে হবার প্রবণতা ক্রমহ্রাসমান হয়ে এখন তা প্রশাসনের একটি ক্ষুদ্র গোষ্ঠীর মধ্যে সীমিত হয়ে পড়েছে। প্রশাসনের বিশেষ ক্ষুদ্র গোষ্ঠীটি গণতন্ত্রকে বাক্সবন্দি করতে চাইছে, যা সাংবিধানিক ও সংসদীয় পদ্ধতিকে হুমকির মধ্যে ফেলেছে। অপরপক্ষে সন্ত্রাস ও অদৃশ্য শক্তি নির্ভর বিএনপি-জামাত জোট জনগণের আস্থা অর্জনে স্বাভাবিকভাবে ব্যর্থ হয়েছে। ফলে এক আশঙ্কাজনক রাজনৈতিক কূন্যতা ও অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ পূর্ণ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়া, জনগণের অবাধ ভোটাধিকারের ঐতিহ্য ফিরিয়ে আনা, জনগণের উন্নয়ন নিশ্চিত করা, সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় সকল নাগরিককে অন্তর্ভুক্ত করা এবং নাগরিকত্বসহ ন্যায়ভিত্তিক ও সম্মানজনক শর্তে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরা নিশ্চিত করতে সুপারিশ করেন জাসদ নেতারা।

Facebook Comments