ইয়াওমুল ইসনাইন (সোমবার), ০৯ ডিসেম্বর ২০১৯

এফিডেভিট শাখার সব কর্মকর্তা-কর্মচারী বদলি

এফিডেভিট শাখার সব কর্মকর্তা-কর্মচারী বদলি

নিউজ ডেস্ক : সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার সব কর্মচারীদের বদলি করা হয়েছে। মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মো. সাইফুর রহমান।

তিনি জানান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এফিডেভিট শাখার সবাইকে বদলি করে প্রজ্ঞাপন জারি করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন।

এর আগে গতকাল সোমবার সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখায় অনিয়ম নিয়ে হতাশা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি বলেন, সিসি ক্যামেরা বসানোর পরও চলা অনিয়ম বন্ধ হচ্ছে না। এক মামলার শুনানিকে কেন্দ্র করে সোমবার সকালে ৫ সদস্যের আপিল বেঞ্চে এই হতাশা প্রকাশ করেন তিনি।

সোমবার এক মামলা আপিল বিভাগের কার্যতালিকায় ৩ নম্বর ক্রমিকে থাকার কথা থাকলেও সেটি ৮৭ নম্বর ক্রমিকে দেখা যায়। এই অনিয়মের বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তখন প্রধান বিচারপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, কী আর করবো বলেন? এফিডেভিট শাখায় সিসি ক্যামেরা বসিয়েও অনিয়ম রুখতে পারছি না।

এসময় আপিল বেঞ্চে আরও চার বিচারপতি উপস্থিত ছিলেন। তখন অ্যাটর্নি জেনারেল বলেন, অনেকেই মামলার তালিকা উপর-নিচ করে কোটিপতি হয়ে গেছেন।

প্রধান বিচারপতি বলেন, রাষ্ট্রপক্ষের অনেক আইনজীবীও আদালতে আসেন না, বেতন বেশি হওয়ার কারণে এমন হচ্ছে! বেতন কম হলে তারা ঠিকই কষ্ট করে আদালতে আসতেন।

Facebook Comments