ইয়াওমুল ইসনাইন (সোমবার), ০৯ ডিসেম্বর ২০১৯

খালের স্বাস্থ্যের সঠিক তথ্য চায় বিএনপি

নিউজ ডেস্ক : বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) যে রিপোর্ট দিয়েছে তা প্রকাশ করা হচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা স্পষ্টভাবে বেগম জিয়ার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশের দাবি জানাচ্ছি।

মঙ্গলবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হয়ে যাওয়ার উপক্রম হয়েছে’ জানিয়ে ফখরুল বলেন, ‘বেগম জিয়া এখন এত অসুস্থ যে তিনি নিজে হাতে ধরে কিছু খেতেও পারেন না। তাকে সাহায্য করে খাইয়ে দিতে হয়। তিনি হুইলচেয়ার ছাড়া চলতে পারেন না। এমনকি বিছানা থেকে উঠতেও দুজনের সাহায্যের প্রয়োজন হয়। অথচ হাসপাতালের পরিচালক বলেন, তিনি আগের চাইতে সুস্থ। দেশনেত্রী বেগম জিয়ার স্বাস্থ্য সম্বন্ধে এই যে মিথ্যা ব্যাখ্যা দেয়া হয়েছে এজন্য তার বিচার হওয়া উচিত।’

তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে যে রিপোর্ট তারা দিয়েছেন তা প্রকাশ করা হচ্ছে না। আমরা স্পষ্টভাবে বেগম জিয়ার স্বাস্থ্যের সঠিক তথ্য প্রকাশের দাবি জানাচ্ছি।’

বিএনপি মহাসচিব বলেন, এ সরকার জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন, সম্পূর্ণ ম্যান্ডেটবিহীন একটা সরকার। এ সরকারকে ক্ষমতায় রাখার মানে হচ্ছে জনগণের সর্বনাশ করা।

Facebook Comments