ইয়াওমুল ইসনাইন (সোমবার), ১৬ ডিসেম্বর ২০১৯

রাজারবাগ শরীফে মহাসমারোহে মহাপবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ পালিত

কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ

রাজারবাগ দরবার শরীফে মহাসমারোহে ও ব্যাপক শান শওকতে পালিত হয়েছে মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ তথা ঈদে মীলাদে হাবীবুল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

এ উপলক্ষ্যে আর্ন্তজাতিক সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উদযাপন মজলিসের উদ্যোগে রাজারবাগ শরীফ সুন্নতি মসজিদে রাতব্যাপী ওয়াজ মাহফিল, কোটি কোটি কণ্ঠে মীলাদ শরীফ অনুষ্ঠান এবং ঢাকা মহানগরে শত শত গাড়ীর শহর প্রদক্ষিণ এবং হাজার হাজার প্যাকেট তবারুক বিতরণ করা হয়। এছাড়াও মজলিশের পক্ষ থেকে ৬৩ দিন ব্যাপী বিষয়ভিত্তিক আলোচনা মাহফিলের আয়োজন করা হয়। এসব মাহফিলে মাহফিলে প্রধান অতিথি হিসেবে বিশেষ নছীহত মুবারক এবং আখেরী মোনাজাত পরিচালনা করেন রাজারবাগ দরবার শরীফের মহাসম্মানিত মুজাদ্দিদে আযম সাইয়্যিদুনা হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম। শনিবার বাদ আসর থেকে ফজর পর্যন্ত বিষয়ভিত্তিক আলোচনা মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির আলোচনায় রাজারবাগ শরীফের সাইয়্যিদুনা হযরত মুর্শিদ ক্বিবলা আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক সূরা ইউনুস শরীফের ৫৮ নম্বর পবিত্র আয়াত শরীফে ইরশাদ করেন, “হে আমার হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম! আপনি উম্মতকে জানিয়ে দিন, মহান আল্লাহ পাক তিনি ফযল-করম এবং রহমত হিসেবে উনার প্রিয়তম হাবীব ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনাকে হাদিয়াস্বরূপ দিয়েছেন- সেজন্য তারা যেন খুশি প্রকাশ করে।” এ আয়াত শরীফ অনুযায়ী নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মুবারক আগমন উপলক্ষ্যে খুশী প্রকাশ করা কুল কায়িনাতের জন্য ফরজের অন্তর্ভূক্ত।
বিশেষ মোনাজাত শেষে সকালে সারাদেশ থেকে আগত হাজার হাজার মুরীদ, মুতাক্বীদ, মুহিব্বীনগণের অংশগ্রহণে এবং অনলাইনে জাজিরাতুল আরব, ইউরোপ, আমেরিকা, অষ্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনলাইনের মাধ্যমে ‘কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ’ পাঠ করেন। অনুষ্ঠানে বাংলা, আরবী এবং ইংরেজী তিন ভাষায় ঘোষণা দেয়া হয়।

পবিত্র মীলাদ শরীফ অনুষ্ঠানের শেষে সংক্ষিপ্ত বয়ানে দৈনিক আল ইহসান ও মাসিক আল বাইয়্যিনাত পত্রিকার নির্বাহী সম্পাদক আল্লামা আবুল খায়ের মুহম্মদ আযীযুল্লাহ সাহেব পবিত্র সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ বিরোধীদের প্রতি এক হাজার কোটি টাকার চ্যালেঞ্জ ঘোষণা করেন। ‘কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ’ অনুষ্ঠান শেষে আর্ন্তজাতিক সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ উদযাপন মজলিসের উদ্যোগে ঢাকা মহানগরের বিভিন্ন শাখা সড়কসহ প্রধান প্রধান সড়কে শত শত গাড়ীর বহর ‘শহর প্রদক্ষিণ’ করে এবং হাজার হাজার প্যাকেট তবারুক বিতরণ করে। এতে জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ, উদ্দিপনা জজবা পরিলক্ষিত হয়।
এর আগে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফের সম্মানার্থে রাজারবাগ দরবার শরীফের পক্ষ থেকে সারাদেশে পোষ্টার, ব্যানার, লিফলেট, দেয়াল লিখন, অনলাইনে ব্যাপক প্রচার প্রসার করা হয়। পাশাপাশি সংবাদ সম্মেলন এবং চিঠির মাধ্যমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রণালয়ে সাইয়্যিদুল আ’ইয়াদ শরীফ ব্যাপকভাবে উদযাপনে ১২টি বিষয় জারীর আহবান জানানো হয়।

Facebook Comments