ইয়াওমুল আরবিয়া (বুধবার), ২০ নভেম্বর ২০১৯

দুদকের সবাইকে সাধু বলার কারণ নেই -অ্যাটির্নি জেনারেল

দুদকের সবাইকে সাধু বলার কারণ নেই

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) সবাই সাধু বলার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল বৃহস্পতিবার নিজ কার্যালয়ে বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এ মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, বিভিন্ন ক্ষতির সম্মুখীন হলে ব্যাংক পরিচালনায় যারা থাকেন তারা সবাই দায়ী হতে বাধ্য। তাই সবার বিরুদ্ধে পদক্ষেপ নেয়া উচিত। তিনি বলেন, শুধু দুদক কেন আমি মনে করি এ ব্যাপারে আমাদের আইনশঙ্খলা বাহিনীর যারা আছে; পুলিশ, র‌্যাব, এনবিআর সবার এটা আলাদা তদন্ত করা দরকার। দায়ী কে, কতখানি।

তিনি বলেন, আমিও আমাদের সংসদ সদস্যের (ব্যারিস্টার ফজলে নূর তাপস) সঙ্গে একমত হয়ে বলব, অনতিবিলম্বে পদক্ষেপ নেয়া উচিত।

মাহবুবে আলম বলেন, যে ব্যাংকই নানা রকম ক্ষতির সম্মুখীন হবে, ওই ব্যাংকের যে বোর্ড অথবা ডাইরেক্টর যারা থাকবেন তারা দায়ী হবেন। অন্ততপক্ষে তাদের ব্যাখ্যা দিতে হবে।

এক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, দুদকের মধ্যে যে সবাই সাধু বসে আছে এটা বলার কারণ নেই। কারণ হলো দুদকের যে কর্মচারীরা আছেন, এদের মধ্যে আগের অনেক লোক আছেন। সরকার চেয়েছিল সম্পূর্ণ নতুন লোক দিয়ে এই দুর্নীতি দমন কমিশন গঠিত হবে। তখন নানারকম মামলা মোকদ্দমার কারণে সেটি সম্ভব হয়নি।

Facebook Comments