ইয়াওমুল আহাদ (রবিবার), ২০ অক্টোবর ২০১৯

আরো দুই-তিনদিন বৃষ্টি ও বজ্রপাতের প্রবণতা থাকবে

আরো দুই-তিনদিন বৃষ্টি ও বজ্রপাতের প্রবণতা থাকবে

নিউজ ডেস্ক: আবহাওয়াবিদ ড. আব্দুল মান্নান জানান, আগামী দুই-তিনদিন সারা দেশে বৃষ্টিপাত ও বজ্রপাতের প্রবণতা অব্যাহত থাকবে। এরপর আবহাওয়া পরিস্থিতি সামান্য উন্নতি হলেও এক সপ্তাহ জুড়ে সারাদেশে বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। তবে আগামী ২/৩দিনে দেশের কোথাও মানুষের জনজীবন বিপন্ন হওয়ার মতো ভারী বর্ষণ বা বড় ধরনের কোন প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গা এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নদ-নদীর পানি কমছে:

নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের সকল প্রধান নদ-নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সতর্কীরণ কেন্দ্রের বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের বিভিন্ন নদ-নদীর ৯৩টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৮০টি পয়েন্টের পানি হ্রাস ও ১৩টির সমতল বৃদ্ধি পেয়েছে। গতকাল সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯৩টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী সব কয়টি প্রধান নদ-নদীর পানি বিপদ সীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

Facebook Comments