ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৯ সেপ্টেম্বর ২০১৯

শত কোটি টাকা খরচের হিসাব দিতে ব্যর্থ সাঈদ খোকন

শত কোটি টাকা খরচের হিসাব দিতে ব্যর্থ সাঈদ খোকন

নিউজ ডেস্ক : ডেঙ্গু ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে হট্টগোল আর উত্তপ্ত বাক্য বিনিময়ের মাধ্যমে ঘোষণা হলো দক্ষিণ সিটি করপোরেশনের ২০১৯-২০২০ অর্থবছরের বাজেট। বাজেট ছাড়া কী করে গেল ৩ মাস শত শত কোটি টাকা খরচ হলো এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের সুনির্দিষ্ট জবাব দিতে পারেননি মেয়র সাঈদ খোকন।

এ হট্টগোল ২০১৯-২০ অর্থবছরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বাজেট ঘোষণার সংবাদ সম্মেলনে। ওয়ার্ড ভিত্তিক মশক নিধন কার্যক্রমে কাউন্সিলদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললে সাংবাদিকদের ওপর চড়াও হন উপস্থিত কাউন্সিলররা।

উদ্যত কাউন্সিলরদের শান্ত করা হলেও কোনো আইনে সিটি করপোরেশন বাজেট ছাড়াই চলতি অর্থবছরের শতশত কোটি টাকা খরচ করলো তার সন্তোষজনক কোনো জবাব দিতে পারেননি মেয়র সাঈদ খোকন।

তিনি বলেন, ‘আউটব্রেক যেভাবে হয়েছে সেভাবে পরিস্থিতি সামাল দেয়ার মতো জনবল আমাদের ছিল না। ভবিষ্যতে জনবল বৃদ্ধি মাধ্যমে এই পরিস্থিতি যাতে না হয় তার ব্যবস্থা আমরা করবো।’

এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোববারও রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে এক নারীর মৃত্যু হয়েছে। তবে সার্বিকভাবে কমেছে ডেঙ্গুর প্রাদুর্ভাব। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, জুলাই থেকে শুরু করে ডেঙ্গুতে আক্রান্ত ৭০ হাজার রোগীর মধ্যে চিকিৎসা নিয়ে ফিরেছেন ৯৩ শতাংশ রোগী।

Facebook Comments