ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ১৫ অক্টোবর ২০১৯

শীতের আগাম সবজির দখলে হাট

শীতের আগাম সবজির দখলে হাট

বগুড়া সংবাদদাতা: বগুড়ায় হাট-বাজারে উঠতে শুরু করেছে শীতকালীন আগাম সবজি। আগাম সবজি বাজারে তুলতে ব্যস্ত সময় পার করেছেন কৃষকরা। এছাড়া আগাম এসব সবজি কিনতে বগুড়ার মহাস্থান হাটে ভিড় করেছেন পাইকারসহ স্থানীয়রা।
গত শনিবার (২৮ সেপ্টেম্বর) মহাস্থান হাটে দেখা যায়, কৃষকদের চাষ করা শীতকালীন আগাম সবজিতে ভরে গেছে গোটা হাট। গত শনিবার হাট বার হওয়ায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে এ হাটের বেচাকেনা। শীতকালীন আগাম সবজিরগুলোর দামও কম।
এ হাটের সবজি বগুড়াসহ দেশের বিভিন্ন জেলার মানুষের চাহিদা পূরণ করে প্রতিদিন রাজধানীর বাজারে সবধরনের শীতকালীন আগাম সবজি চলে যায় পাইকারদের মাধ্যমে।

আমজাদ হোসেন, দবির মিয়া, রফিকুল ইসলাম, হায়দার আলী নামে কয়েকজন কৃষক বলেন, সবজির ভালো দাম পাওয়ার আসায় চাষিরা আগেই আবাদ করেছে শীতকালীন আগাম সবজি।

হাটে সবজি কিনতে আসা সালাম, বজলু, শাহী আলম, চন্দন বলেন, শীতকালীন আগাম চাষ করা সবজির চাহিদা বেশি। তাই শীত আসার আগেই শীতকালীন সবজি কিনতে হাটে এসেছি।

বগুড়া সদর উপজেলার রহমাননগর থেকে হাটে সবজি কিনতে আসা আব্দুল জলিল বলেন, নতুন সবজি বাজারে এসেছে। দামও কম তাই অল্প অল্প করে সব ধরনের শীতকালীন আগাম সবজি কিনেছি।

মহাস্থান হাটের পাইকাররা জানান, এ হাট থেকে সবজি কিনে তারা দেশের বিভিন্ন বাজারে সরবরাহ করার পাশাপাশি খুচরা বিক্রি করে থাকেন।

পাইকার সবজি ব্যবসায়ী জলিল বলেন, আমরা এ হাটের শীতকালীন আগাম সবজি কিনে পরিবহনের মাধ্যমে দেশের বিভিন্ন জেলাতে নিয়ে যাই। বিশেষ করে ঢাকা, রাজশাহী, চট্টগ্রামের মতো বড় শহরগুলোর বাজারে। এ সবজি গুলো প্রতি কেজি ১০ থেকে ১৫ টাকা বেশি দরে খুচরা বাজারে বিক্রি করি।

Facebook Comments