ইয়াওমুল ইসনাইন (সোমবার), ১৬ সেপ্টেম্বর ২০১৯

টিআইবি বিদেশিদের শেখানো বুলি আওড়ায় -ডেপুটি স্পিকার

টিআইবি বিদেশিদের শেখানো বুলি আওড়ায় -ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক: টিআইবি বিদেশিদের শেখানো বুলি আওড়ায় বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। তিনি বলেন, কিছুদিন আগে তারা সংসদ সম্পর্কে একটি প্রতিবেদন দিয়েছে। তারা তাদের মতো করে কথা বলে। তাদের সম্পর্কে আমরা যদি বলি, তাহলে তো তাদের মাথায় হাত পড়বে।

কোরাম-সংকটসহ সার্বিক বিষয় নিয়ে দুর্নীতিবিরোধী প্রতিষ্ঠান ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) গত ২৮ আগস্ট দশম জাতীয় সংসদের ওপর যে প্রতিবেদন প্রকাশ করেছে, তার সমালোচনা করে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গতকাল সোমবার এসব কথা বলেন। এ সময় তিনি পার্লামেন্টারি ককাস অন চাইল্ড রাইটস, জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম, প্ল্যান ইন্টারন্যাশনাল ও জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন। সংসদের আইপিডি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক।

ফজলে রাব্বী মিয়া আরও বলেন, বিদেশিরা যেভাবে বুলি শিখিয়ে দেয়, তারা (টিআইবি) সেভাবে তা আওড়ায়। আমরা সেভাবে করি না। শীতাতপনিয়ন্ত্রিত কক্ষে বসে কত টাকা বেতন নেন? আমরাও শীতাতপনিয়ন্ত্রিত কক্ষে বসে আইন পাস করি। এটা কারও দয়ার টাকা নিয়ে নয়। জনগণের টাকায়, তাদের রায় নিয়ে।

Facebook Comments