জুমুআ (শুক্রবার), ২৯ মার্চ ২০২৪

দেশে যে দুর্নীতি ব্যাপকহারে চলছে তা প্রমাণিত -ফখরুল

দেশে যে দুর্নীতি ব্যাপকহারে চলছে তা প্রমাণিত

নিজস্ব প্রতিবেদক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে যে দুর্নীতি ব্যাপকহারে চলছে, ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে বাদ দেওয়ায় সেটি প্রমাণিত হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় আমরা খুশি হয়েছি। গতকাল রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বাদ দেওয়ার বিষয়ে ফখরুল বলেন, দেশে যে কী হারে দুর্নীতি চলছে, এতে সেটাই প্রমানিত হয়েছে। শুধু তো একটা প্রকাশ হয়েছে। যেটির কারণে একটা সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদককে বহিষ্কার করতে হয়েছে। এটা তো সারাদেশেই চলছে। এটিই প্রমাণ করে যে দুর্নীতি কোথায় গিয়ে পৌঁছেছে।

‘বহিষ্কার পদ্ধতি কেমনভাবে দেখছেন?’ জানতে চাইলে ফখরুল বলেন, প্রত্যেকটি সংগঠনের নিজস্ব গঠনতন্ত্র আছে। ছাত্রলীগের গঠনতন্ত্র সম্পর্কে যতটুকু জানি, তাদের সংগঠনের নেত্রী হলেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। তিনিই সাংগঠনিক অভিভাবক। সুতরাং এখানে বহিষ্কারের কী বিধান আছে সেটা আমার জানা নেই। তবে সাংগঠনিক নেত্রী হিসেবে তিনি ব্যবস্থা নিতে পারেন। তিনি পদত্যাগ করতে বলেছেন, সভাপতি-সাধারণ সম্পাদক পদত্যাগ করেছেন। এখানে জটিলতার কিছু নেই।

ছাত্রদলের কাউন্সিল বন্ধের বিষয়ে আরেক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আইন দিয়ে রাজনীতি হয় না। আমি আগেও বলেছি, আদালত দিয়ে যে রাজনীতিকে নিয়ন্ত্রণ করা হয়, সেখানেই আমাদের আপত্তি। এটা একটা নজিরবিহীন ঘটনা যে, একটা রাজনৈতিক দলের রাজনীতি নিয়ন্ত্রণ করছে আদালত। আবার সেটা সরকারই করাচ্ছে। সরকারের উদ্যোগেই হচ্ছে। এতে প্রমাণ করে যে, এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না, বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে না, বিরোধীদলেও বিশ্বাস করে না।

Facebook Comments Box