ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ১২ নভেম্বর ২০১৯

মহান আল্লাহ পাকের ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন স্থাপনা মুরাদনগরে

মহান আল্লাহ পাকের ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন স্থাপনা মুরাদনগরে

নিউজ ডেস্ক  : মহান আল্লাহ পাক উনার গুণবাচক ৯৯ নাম খচিত দৃষ্টিনন্দন ভাস্কর্য ‘আল্লাহু চত্ত্বর’এর উদ্বোধন করা হয়েছে। এটি কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরের বাসস্ট্যান্ডের পূর্বপাশের তিন রাস্তার মোড়ে অবস্থিত। যার প্রশংসা রয়েছে এলাকাবাসী, পথচারী ও দর্শনার্থীদের মুখে মুখে। মোটামুটি দূর থেকেই সড়কের পাশে মুরাদনগর বাসস্ট্যান্ডে এটি চোখে পড়ে। তাই প্রতিদিনই দূর-দূরান্তের যাত্রীসহ ড্রাইভাররা গাড়ি থামিয়ে এক পলক চোখ বুলিয়ে নিচ্ছেন সুদৃশ্য এ ভাস্কর্যটিতে। এছাড়াও প্রতিদিনই বাড়ছে ভাস্কর্যটির পাশে দর্শনার্থীদের ভীড়।

গত শনিবার আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং এফবিসিসিআই’র সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র উদ্যোগে এ ভাস্কর্য স্থাপন করা হয়েছে। চত্বরটির মাঝখানে সু-বিশাল একটি পিলারে চারপাশে খোদাই করে লেখা হয়েছে আল্লাহর ৯৯টি নাম এবং চূড়ায় বড় করে লেখা হয়েছে ‘আল্লাহু’।

বাসস্ট্যান্ডের পাশে চত্ত্বরটি গড়ে উঠায় উপজেলা সদর এখন আরও জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে উঠেছে। যার প্রশংসা রয়েছে এলাকাবাসী, পথচারী ও দর্শনার্থীদের মুখে মুখে। পুরো কুমিল্লা জেলায় আল্লাহর নামে স্থাপিত এই চত্ত্বরটি সবচেয়ে সেরা চত্ত্বর এবং চত্ত্বরটি স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুনের উত্তম কাজের একটি মাইল ফলক হয়ে থাকবে বলেও বিশ্বাস স্থানীয় এলাকাবাসীর।

এলাকাবাসী জানায়, মাত্র কয়েক বছর আগেও দুর্ঘটনা প্রবণ হিসেবে চিহ্নিত এ এলাকাটি ছিলো প্রায় জনমানবশূন্য। কিন্তু বর্তমান স্থানীয় সাংসদ ইউসুফ আবদুল্লাহ হারুনের উদ্যোগে এ বাসষ্ট্যান্ডটি প্রতিষ্ঠিত হবার পর থেকে দিনে দিনে তা জনপ্রিয় ও লোকারন্য হয়ে ওঠে। এখানে গড়ে উঠেছে দুটি মার্কেট, যেখানে সর্ব প্রকার কেনাকাটার জন্য রয়েছে রকমারি দোকানপাট। এছাড়াও মুরাদনগরের বিভিন্ন গ্রামে যাতায়াতের জন্য এখানে রয়েছে সিএনজি ও অটো রিক্সার ষ্টেশন।

এখানে ‘আল্লাহ চত্বর’টি গড়ে উঠায় বাসষ্ট্যান্ডটি আরও জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে উঠেছে। যার প্রশংসা রয়েছে এলাকাবাসী, পথচারী ও দর্শনার্থীদের মুখে মুখে। জেলায় সর্ব প্রথম আল্লাহর নামে স্থাপিত এই চত্বরটি সবচেয়ে সেরা চত্বর এবং চত্বরটি স্থানীয় সাংসদের উত্তম কাজের একটি মাইল ফলক হয়ে থাকবে বলেও বিশ্বাস স্থানীয় এলাকাবাসীর।

Facebook Comments