ইয়াওমুল আহাদ (রবিবার), ১৫ ডিসেম্বর ২০১৯

মেট্রোরেলের কাজের ধীরগতিতে চরম ভোগান্তি

রাস্তা বন্ধ না করার নির্দেশ মন্ত্রিসভা কমিটির

নিউজ ডেস্ক : রাজধানীর ফার্মগেট থেকে শাহবাগ হয়ে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের দ্বিতীয় ধাপের কাজের ধীরগতিতে, এই পথে চলাচলরত যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। মেট্রোরেলের নির্মাণকাজের কারণে সড়কটি সরু হয়ে পড়ায় ঘন্টার পর ঘন্টা যানজটে আটকে কর্মঘন্টা নষ্ট হচ্ছে অফিসগামী যাত্রী ও শিক্ষার্থীদের। একই কারণে অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনের গাড়িগুলোও আটকে থাকায় রোগী ও স্বজনদের দুর্ভোগের যেন শেষ নেই।

তীব্র যানজটে আটকে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে কর্মঘন্টা নষ্ট হওয়া রাজধানীর নিত্যদিনের চিত্র। তবে যানজটে যাত্রীদের ভোগান্তি দূর করার জন্য রাজধানীর ফার্মগেট থেকে শাহবাগ হয়ে মতিঝিল পর্যন্ত নির্মাণাধীন মেট্রোরেলের দ্বিতীয় ধাপের কাজ চলায় এই পথে চলাচলরত যাত্রীদের ভোগান্তি বেড়েছে কয়েকগুন।

নির্মাণকাজের জন্য রাস্তার বেশিরভাগ স্থান টিনের বেরা দিয়ে ঘেরাও করে দখলে নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। দুদিকের সরু অংশ নিয়ে কোনোমতে চলাচল করছে যানবাহন। তাতে দিনভর যানজটে নাকাল নগরবাসী।

রাস্তা সরু হওয়ার কারণে শুধু যাত্রী ভোগান্তি নয়, অ্যাম্বুলেন্সের মতো জরুরি প্রয়োজনের গাড়ি আটকে থাকায় চরম ভোগান্তি পোহাতে হয় রোগী ও স্বজনদের।

নগরবাসীর যাত্রাপথের ভোগান্তি দূর করার জন্য মেট্রোরেল নির্মাণের উদ্যোগ নেয়া হলেও সংশ্লিষ্টদের গাফিলতির কারণে ভোগান্তি বেড়েছে বলে অভিযোগ যাত্রীদের।

দায়িত্বরত ট্রাফিক পুলিশের এই কর্মকর্তাও স্বীকার করেন, মেট্রোরেলের নির্মাণ কাজের ধীরগতির কারণেই যানজট নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে।

সড়ক ব্যবহারকারীদের অভিযোগ, মেট্রোরেলের নির্মাণকারীরা একটু দায়িত্বশীল হলেই ভোগান্তি অনেকটাই এড়ানো যেত।

Facebook Comments