ইয়াওমুল আরবিয়া (বুধবার), ১৩ নভেম্বর ২০১৯

মুসলিম দেশগুলো স্বার্থপর -ইমরান খান

মুসলিম দেশগুলো স্বার্থপর -ইমরান খান

ভারতজুড়ে বিভিন্ন সময়ে মুসলিম গণহত্যা ও কাশ্মিরীদের উপর অবর্ননীয় নির্যাতনের চালানোর নেপথ্যে থাকার পরও সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিশেষ সম্মাননা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাত। এতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলছেন, ভারতে মুসলিমদের ওপর অত্যাচার চলছে। অথচ এমন পরিস্থিতিতেই মোদির হাতে আরব আমিরাত সম্মাননা তুলে দিয়েছে। এটা একেবারেই মেনে নিতে পারছে না ইসলামাবাদ।

পাক প্রধানমন্ত্রীর তথ্য ও সম্প্রচার-সংক্রান্ত বিশেষ উপদেষ্টা ড. ফিরদৌস আশিক আওয়ান বলেন, আন্তর্জাতিক মহলে কাশ্মীর ইস্যুকে বিশেষভাবে তুলে ধরার চেষ্টা করছে পাকিস্তান। কিন্তু দুঃখজনকভাবে মুসলিম দেশগুলো স্বার্থপরতার কারণে এ ইস্যুটি এড়িয়ে যাচ্ছে। কাশ্মীরিদের ওপর অত্যাচারের বিষয়টিকে পুরো বিশ্ব গুরুত্ব দিচ্ছে না বলেও উল্লেখ করেন এই পাকিস্তান প্রধানমন্ত্রী। কাশ্মীর পরিস্থিতি নিয়ে জাতিসংঘ এবং অন্যান্য মানবাধিকার সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

মোদির হাতে সর্বোচ্চ বেসামরিক সম্মাননা ‘অর্ডার অব জায়েদ’ তুলে দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দ্বিপাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে বড় ভূমিকা রাখার দাবী করে মোদিকে এ বিশেষ সম্মাননা দেয় আরব আমিরাত।

এদিকে আরব আমিরাত সফর বাতিল করেছেন পাক সিনেটের সভাপতি সাদিক সাঞ্জারানি। আমিরাত সরকারের আমন্ত্রণে গত রোববার থেকে বুধবার পর্যন্ত তিনদিনের সফরের কথা ছিল সাদিক সাঞ্জারানিসহ পাকিস্তান প্রতিনিধি দলের। সেখানে গিয়ে একাধিক সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল তাদের। কিন্তু কাশ্মীর নিয়ে ভারতকে সমর্থন করায় আমিরাতে এই সফর বাতিল করা হয়েছে।

Facebook Comments