সাবত (শনিবার), ২০ এপ্রিল ২০২৪

প্রচন্ড বিস্ফোরণে ভারতের সামরিক বিমান বিধ্বস্ত

প্রচন্ড বিস্ফোরণে ভারতের সামরিক বিমান বিধ্বস্ত

গত বৃহস্পতিবার ভারতীয় সেনাবাহিনীর সুখোই-৩ জেটটি আসামের তেজপুরে ভেঙে পড়ে। দুই পাইলট আহত হলেও তারা বেরিয়ে আসতে পেরেছেন বলে জানা গেছে। কী কারণে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হবে বলে জানা গেছে।

জানা গেছে, তেজপুর থেকে এটি রুটিন ট্রেনিংয়ে বেরিয়েছিল। কিছুটা দূরে গিয়েই ভেঙে পড়ে এটি। দুই পাইলট নিরাপদে বেরিয়ে আসেন। এর আগে, গত মার্চ মাসে, ভেঙে পড়ে মিগ-২৭ যুদ্ধবিমান। ভারতীয় বিমানবাহিনীর এই মিগ বিমানটি রুটিন মহড়া দিচ্ছিল বলে খবর পাওয়া গেছে। সেই সময়েই আচমকা বিমানটি ভেঙে পড়ে। রাজস্থানের যোধপুরে এই রুটিন মহড়া চলছিল। যোধপুরের গোদানায় বিমানটি ভেঙে পড়ায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ।

তারও আগে গত ফেব্রুয়ারিতে, মধ্যকাশ্মিরের বুদগামে ভেঙে পড়ে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। বিমানে আগুন লেগে যায়। দুই পাইলট নিহত হন। জানা যায়, শ্রীনগরের এয়ারবেস থেকে এই যুদ্ধবিমান কিছুটা উড়ে যাওয়ার পরে, কয়েক কিলোমিটারের মধ্যেই এই দুর্ঘটনা ঘটে। ফাঁকা জায়গায় ভেঙে পড়ে এটি। এলাকায় বড়সড় বিস্ফোরণের শব্দ শোনা যায়। ভেঙে পড়ে এই যুদ্ধবিমান। তবে কি কারণে এই বিস্ফোরণ, কেন এটি ভেঙে পড়ল তা স্পষ্ট নয়।

Facebook Comments Box