ইয়াওমুল আহাদ (রবিবার), ২৯ মার্চ ২০২০

ঐক্যমত গঠনের চিন্তা বিএনপির

নিউজ ডেস্ক : দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে এ নিয়ে জাতীয় ঐক্যমত গঠনের চিন্তা করছে বিএনপি।শুক্রবার বিকেলে স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

ফখরুল বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছি যে, দেশে আজকে ক্রমাগত আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জনগণের নিরাপত্তা ও দেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ক্রমেই ভেঙে পড়ছে। এমন একটা অবস্থা তৈরি হয়েছে যেন মনে হচ্ছে দেশ একটা ইয়ার্কি চলছে।

তিনি বলেন, আদালতের ভেতরে গিয়ে হত্যা করা হচ্ছে, ছোট্ট শিশুর মাথা কেটে ফেলা হচ্ছে, প্রকাশ্য দিবালোকে হত্যা করা হচ্ছে এবং তার পরবর্তীতে যে ঘটনাগুলো ঘটছে যেমন- একজন প্রধান আসামি (০০৭ নয়ন বন্ড) তাকে ক্রসফায়ারে হত্যা করা হলো। সেই মামলার যে বাদী (আয়শা সিদ্দিকা মিন্নি) তাকেও আবার গ্রেফতার করা হলো এবং রিমান্ডে নেয়া হলো। পুরো বিষয়গুলো দেখা যায় যে, এখানে একটা এনার্কি নৈরাজ্য বুঝা যায় যে, সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণহীন এবং বিচার বিভাগে একটা নৈরাজ্য সৃষ্টি হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, অধ্যাপক আনু মুহাম্মদ সাহেবকে অজ্ঞাত সুব্রত বাইন পরিচয় দিয়ে গুম করার হুমকি পর্যন্ত দেয়া হয়েছে। এই বিষয়গুলো কিন্তু অহরহ ঘটছে। অনেক মানুষই ভিকটিম হচ্ছেন, বিশেষ করে তুলে নিয়ে যাওয়া- এটা তো ভয়াবহ রূপ নিয়েছে। কয়েকদিন আগে একজন র‌্যাব সদস্য তারই এক আত্মীয়র সঙ্গে জমির সমস্যার কারণে গোয়েন্দা দিয়ে তাকে তুলে নিয়ে গেছেন এবং হত্যা করছেন।

Facebook Comments