ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৮ মে ২০২০

ইমরান খানের সাথে সাক্ষাতকারে আগ্রহী আফগান তালেবান

আন্তর্জাতিক ডেস্ক : আফগান তালেবান বৃহস্পতিবার বলেছে যে, তাদেরকে যদি পাকিস্তানে আমন্ত্রণ জানানো হয়, তাহলে তরা প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাতের জন্য ইসলামাবাদ যেতে প্রস্তুত আছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ওয়াশিংটনে এক বিবৃতিতে বলেছেন যে, তিনি তালেবানদের সাথে বৈঠক করবেন এবং তাদেরকে আফগান সরকারের সাথে বৈঠকে বসতে রাজি করানোর চেষ্টা করবেন। তার এই বক্তব্যের পরই তালেবানরা ওই বক্তব্য দিলো।

দোহা থেকে টেলিফোনে তালেবান মুখপাত্র সোহাইল শাহিন বলেন, পাকিস্তান থেকে তারা যদি আনুষ্ঠানিক আমন্ত্রণ পান, তবে তারা সেখানে সফর করবেন।

তিনি বলেন, আমরা আঞ্চলিক দেশগুলোতে সফর করছি এবং পাকিস্তান যদি আমন্ত্রণ জানায়, তাহলে অবশ্যই আমরা সেখানে যাবো, কারণ পাকিস্তান আমাদের প্রতিবেশী ও একটি মুসলিম দেশ।

প্রধানমন্ত্রী ইমরান খানের ওয়াশিংটন সফরে প্রধান ইস্যু হিসেবে আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়েছে এবং ডোনাল্ড ট্রাম্প শান্তি প্রক্রিয়ায় পাকিস্তানের ভূমিকার প্রশংসা করেছেন।

তালেবানরা পাকিস্তানের পক্ষ হয়ে কাজ করছে বলে যে অভিযোগ রয়েছে, সে ব্যাপারে জিজ্ঞাসা করা হলে শাহিন বলেন, যারা তালেবানদের জন্য সমস্যা তৈরি করতে চায়, তারা এ ধরনের কথা বলেই যাবে

Facebook Comments