ইয়াওমুল আরবিয়া (বুধবার), ২০ নভেম্বর ২০১৯

এতিম না থাকলেও এতিম দেখিয়ে সরকারী টাকা আত্মসাত!

এতিম না থাকলেও এতিম দেখিয়ে সরকারী টাকা আত্মসাৎ!

বরিশাল সংবাদদাতা : এতিম না থাকলেও দীর্ঘ ৮ বছর যাবত সরকারী টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে বরিশাল বানারীপাড়ার মোহাম্মদিয়া হাফিজিয়া এতীমখানা মাদরাসা পরিচালনা কমিটির সহ সেক্রেটারীও কতিপয় সদস্যের বিরুদ্ধে। মা-বাবা থাকলেও অনেক মাদ্রাসা ছাত্রদের এতিম বলে চালিয়ে দিচ্ছেন তারা।

বানারীপাড়ার বাসার গ্রামে (বড়বাড়ী) মোহাম্মদিয়া হাফিজিয়া এতীমখানা ও মাদ্রাসায় ১৬ জন এতিমের জন্য মাসিক বরাদ্দ ১৬ হাজার টাকা। সেখানে গিয়ে দেখা যায়, এতিমখানার সাইনবোর্ড টাঙানো থাকলেও ১৬ জন এতিম নেই। ১৬ জন এতিমের তালিকা দেখাতে পারেননি মাদ্রাসার সহ সেক্রেটারী মোহা: জাহাঙ্গীর।

নিয়ম অনুযায়ী, যাদের মা-বাবা বা শুধু বাবা নেই তারা বরাদ্দ পাবে। কিন্তু মাদরাসাটির সহ সেক্রেটারী মোঃ জাহাঙ্গীর, মোঃ কালাম বাবুর্চিগং এই নিয়ম না মেনে সরকারী টাকা আত্মসাত করছে। ১৬ জন এতিম আছে দেখিয়ে দীর্ঘ প্রায় আট বছর যাবত সরকারী ক্যাপিটেশন গ্রান্ডের টাকা আত্মসাত করে আসছে। সম্প্রতি ৬ মাসের বরাদ্দ পাশ করিয়ে নিয়েছে তারা। এতিমখানাটির সমাজ সেবা অধিদপ্তরের ক্যাপিটেশন গ্রান্ড- রেজি নং বরি-৫২৯/৯৮।

উল্লেখ্য অডিটের সময় পূর্বেই ইনফরমেশন পেয়ে যায় মাদরাসা কর্তৃপক্ষ। তখন বিভিন্ন এলাকা থেকে ছাত্র এনে তাদের এতিম হিসেবে দেখানো হয়। এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং পক্ষে তদবিরের অভিযোগ রয়েছে বানারীপাড়া উপজেলা সমাজসেবা অফিসার শাহজাদী আক্তারের বিরুদ্ধে।

Facebook Comments