ইয়াওমুল আরবিয়া (বুধবার), ০৮ এপ্রিল ২০২০

বিএনপির স্পষ্ট বক্তব্য চায় ২০ দল

নিউজ ডেস্ক : সংসদ সদস্য হিসেবে দলের নেতাদের শপথ নিয়ে বিএনপির স্পষ্ট বক্তব্য দাবি করেছেন ২০ দলীয় জোটের শরিক নেতারা। সোমবার (২৫ এপ্রিল) বিকেলে বিএনপির চার এমপির শপথগ্রহণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তারা এ দাবি জানান।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের নির্বাচিতরা শপথ নিয়েছেন -বিষয়টি নিয়ে ২০ দলের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থর কাছে জানতে চাইলে জাগো নিউজকে তিনি বলেন, দেখি বিএনপি আগে প্রতিক্রিয়া দিক, তারপর দেখা যাবে।
জোটের আরেক শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, এখানে আমি মন্তব্য করতে অপারগ। কারণ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়ের সঙ্গে আমার নিজের কোনো কথা হয়নি এবং তারা যখন কথা বলেন তার সাক্ষীও আমি নই। অতএব এ প্রসঙ্গে একমাত্র প্রধান শরিক, আমাদের জোটের প্রধান শরিক বিএনপি স্পষ্ট বক্তব্য দিতে পারবে।

আরেক শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে তাদের কী কথা হয়েছে বা হয়নি এ ব্যাপারে আমাকে বলা হয়নি বা ২০ দলীয় ঐক্যজোটের মিটিং ডাকা হয়নি, আলোচনাও হয়নি।

তিনি আরও বলেন, বিএনপির সর্বপ্রথম এ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছিল। নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করার পরে ওই ফলাফলের ওপর ভিত্তি করে তারা সংসদে যাচ্ছে, এখন তারা দলের কর্মীদের কী জবাব দেবে? জনগণকে কী জবাব দেবে? সেটা তাদের ওপর নির্ভর করে। তবে আমি মনে করি এটা হঠকারী সিদ্ধান্ত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত ছয়জনের মধ্যে একমাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি পাঁচজন এমপি হিসেবে শপথগ্রহণ করেছেন।

Facebook Comments