ইয়াওমুল ইসনাইন (সোমবার), ১৮ নভেম্বর ২০১৯

হাসপাতালে পৌঁছেছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক:
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিস্থিতি বুঝতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পৌঁছেছে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চার সদস্যের একটি প্রতিনিধি দল। রোববার রাতে ওবায়দুল কাদেরকে দেখতে বিএসএমএমইউতে পৌঁছান তারা।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে চার সদস্যের একটি প্রতিনিধি দল এসেছে। বাংলাদেশের চিকিৎসকদের প্রতিনিধি দল ও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের প্রতিনিধি দলের যৌথ বৈঠক হচ্ছে।জানা গেছে, সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের প্রতিনিধি দলে একজন বিশেষজ্ঞ চিকিৎসক, একজন সহকারী ও দুজন নার্স রয়েছেন।

এদিকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান বলেন, চিকিৎসকরা জানিয়েছেন, উনার (ওবায়দুল কাদের) শারীরিক অবস্থা আগের থেকে একটু ভালো।

এর আগে দুপুরে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান বলেন, ‘ওনার (ওবায়দুল কাদের) তিনটি নালীতেই ব্লক ছিল। যেটা ক্রিটিক্যাল ছিল, এলইডি বলে। এলইডিতে ৯৯ শতাংশ… যেটার জন্য ওনার এই সমস্যা হয়েছে, আমরা শুধু সেটিকে সারাই করেছি। কিন্তু সেটা বোধহয় পর্যাপ্ত নয়। সবগুলোই সারানো দরকার, কিন্তু এই মুহূর্তে সারানো যাবে না। সারাতে গেলে আরও বিপদ ঘটবে।’

আজ রোববার (৩ মার্চ) ভোর ৬টায় নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সকাল সাড়ে ৭টায় তাকে বিএসএমএমইউতে নেয়া হয়। প্রথমে তাকে আইসিইউ-তে নেয়া হলেও বর্তমানে সিসিইউ-তে রাখা হয়েছে।

Facebook Comments