ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ০৪ আগস্ট ২০২০

দেশের জনগণ রাজতন্ত্র রাজা রানী চায় না : ড. কামাল

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় সমাজতান্ত্রিক দল(জেএসডি)সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব বলেছেন,২৯ ও ৩০ শে ডিসেম্বর সরকার জনগণকে অপমান করেছে সেটার জবাবে গতকাল জনগণ সরকারের গালে থাপ্পড় মেরেছে।
তিনি বলেন, বাংলাদেশ এখন আর রাষ্ট্র নয়। ২৯ তারিখে বাংলাদেশ নামক রাষ্ট্রটা নিহত হয়েছে। ২৯ ও ৩০ তারিখে প্রশাসন, ইউনিফরম পরিহিত বাহিনী ভোট চুরির মাধ্যমে রাষ্ট্রকে বিলীন করে দিয়েছে। এটা আর এখন রাষ্ট্র নেই।
শুক্রবার (১ মার্চ) বিকেলে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় সমাজ তান্ত্রিক দল-জেএসডি এর আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
রব বলেন,আওয়ামী লীগ একটি স্বৈরাচারের দল। কোন স্বৈরাচার সরকার থাপ্পড়ে বিদায় হয় না।এক নায়কতন্ত্র,স্বৈরাচার এদের কোন লজ্জ্বা নাই,।সোজা আঙ্গুলে ঘি উঠবে না,শান্তিপূর্ণ আন্দোলনে হবে কিনা জানি না?অপসেও বিদায় হবে না।
তবে তাদেরকে আমাদের বিদায় করতে হবে।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রব বলেন,
মিথ্যা কথা বলে হাসির জন্য নোবেল প্রাইজ কে পাবে? মোনালিসা পাবে? না। মিথ্যা কথা বলে হাসি দেয়ার জন্য নোবেল দেয়া হলে বাংলাদেশের একজন এই পুরষ্কার পাবে।
তিনি বলেন, অসুস্থ ব্যারিস্টার মইনুল হোসেনকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দেয়া হয়নি। অসুস্থ খালেদা জিয়াকে দীর্ঘ দিন ধরে কারাগারে রাখা হয়েছে। একের পর এক তার নামে মামলা দেয়া হচ্ছে। তার জামিন বিলম্ব করা হচ্ছে।
তিনি আরও বলেন,’যে দেশে ভোট নাই, সেই দেশে ভোট দিবস শুনতে হাসি পায়।গতকালভোটার বিহীন মেয়র নির্বাচতি হয়েছে।
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আজকে সমস্ত পত্রিকায় দেখেছি গতকাল ভোট কেন্দ্র শূন্য ছিল। মানুষ দেখিয়ে দিয়েছে তোমরা ভোট চোর। এই নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে আওয়ামী লীগ মেধাশূন্য। কর্মী শূন্য ও মানুষের ভালোবাসা শূন্য।
তিনি বলেন, জাতীয় নির্বাচনে আমারা পরাজিত কারণ আমাদের বোঝার কিছু ভুল ছিল। আমরা ভেবেছিলাম আর্মি নামলে সবকিছু ঠিক হয়ে যাবে। কিন্তু তারা যে এতো নিচে নামতে পারে সেটা আমাদের বোঝার ভুল ছিল। আমাদের ধারণা ছিল না আওয়ামী লীগের মতো একটা দলের নীতিহীনতা এতো নিচে নামতে পারে। আমরা সেটা বুঝতে পারিনি।
জেএসডি সিনিয়র সহ সভাপতি এমএ গোফরানের সভাপতিত্বে আলোচনা সভা সঞ্চালন করেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।
সভায় আরও উপস্থিত ছিলেন গণফোরাম সভাপতি ড.কামাল হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা:জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্প ধারা বাংলাদেশের (একাংশ) মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমদ বাদল প্রমুখ।

Facebook Comments