ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

ড. কামালের সংবাদ সম্মেলন শনিবার

নিউজ ডেস্ক:পরিবহন খাতের নৈরাজ্য নিয়ে সংবাদ সম্মেলন করবেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন।

আগামীকাল (শনিবার) বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের ৩য় তলায় মাওলানা আকরাম খাঁ হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
গণফোরামের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক আজ (শুক্রবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত দেশে গণপরিবহনসহ সড়কে কোনো শৃঙ্খলা নেই। ফলে সড়ক দুর্ঘটনার মাত্রা আশঙ্কাজনক হারে বাড়ছে। প্রতিদিনই দেশের একাধিক স্থানে সড়ক দুর্ঘটনায় ঝরছে মূল্যবান প্রাণ।

গত মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণি এলাকায় সু-প্রভাত পরিবহনের একটি বাসের (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। এ ঘটনার পর সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। পরে বুধবার তারা ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেন। কিন্তু এ আন্দলোনের রেশ কাটতে না কাটতেই বৃহস্পতিবার রাজধানীসহ বিভিন্ন জেলায় সড়ক ও রেলপথে দুর্ঘটনায় কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এর মধ্যে শুধু সড়কেই ঝরেছে শিশু, শিক্ষক ও শিক্ষার্থীসহ ১০ প্রাণ। সেই সঙ্গে দুই জেলায় ট্রেনের ধাক্কায় ও ছাদ থেকে পড়ে দুজন নিহত হয়েছেন।

এছাড়া শুক্রবার (২২ মার্চ) শুধু বরিশাল নগরীর গড়িয়ারপাড় সংলগ্ন তেঁতুলতলা এলাকায় দুর্জয় পরিবহন নামের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মাহেন্দ্রের (ডিজেল চালিত থ্রি-হুইলার) চালকসহ ৭ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আর লাশ নিয়ে যাওয়ার সময় মাগুরায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে অ্যাম্বুলেন্স চালকের।

Facebook Comments