ইয়াওমুল আরবিয়া (বুধবার), ১৩ নভেম্বর ২০১৯

ইমরান খানকে শুভেচ্ছা মোদির

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী ইমরান খানসহ দেশটির মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি পাল্টাপাল্টি বিমান হামলার পর যুদ্ধ পরিস্থিতির আশঙ্কা ও চলমান উত্তেজনার মধ্যে ইমরানকে শুভেচ্ছা জানালেন মোদি।

নরেন্দ্র মোদি তার শুভেচ্ছা বার্তায় বলেন, ‘আমি পাকিস্তানের জাতীয় দিবসে দেশটির জনগণকে আমার শুভেচ্ছা ও শুভ কামনা জানাচ্ছি। গণতান্ত্রিক, শান্তিপূর্ণ, উন্নয়নশীল ও সমৃদ্ধ অঞ্চল হিসেবে উপমহাদেশকে গড়ে তোলার এখনই মোক্ষম সময়। সন্ত্রাস ও সহিংসতামুক্ত অঞ্চল হিসেবে প্রতিষ্ঠা করতে উপমহাদেশের সব মানুষকে আমি আহ্বান জানাচ্ছি।’
ইমরান খানও এক টুইট বার্তায় মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। ইমরান খান বলেন, ‘ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা শুরুর এখনই মোক্ষম সময়। দুই দেশের জনগণের শান্তি ও সমৃদ্ধির জন্য ভারত ও পাকিস্তানের নতুন সম্পর্কে আবদ্ধ হওয়া প্রয়োজন।
১৯৪০ সালের ২৩ মার্চ লাহোর প্রস্তাব পাস হওয়ার দিনটিকে প্রতিবছর জাতীয় দিবস হিসেবে পালন করে আসছে পাকিস্তান। প্রতিবারের মতো এবারও দেশটিতে জাতীয় দিবস উদযাপনের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে পাকিস্তান সরকার।

তবে গতকাল নয়া দিল্লিতে অবস্থিত পাক হাই কমিশনে জাতীয় দিবস পালনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হলেও ভারতের কোনো প্রতিনিধি সেখানে অংশ নেয়নি। কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের আমন্ত্রণ জানানোর প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেয় ভারত সরকার।

Facebook Comments