ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

সৌদি যুবরাজের সফরের বিরুদ্ধে পাকিস্তানে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের আসন্ন সফরের বিরুদ্ধে বিক্ষোভ করেছে পাকিস্তানিরা। যুবরাজ সালমান আগামীকাল পাকিস্তান সফরে আসবেন বলে কথা রয়েছে। যুবরাজকে পাকিস্তানে ঢুকতে না দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে রাওয়ালপিন্ডিতে শুক্রবার জুমার নামাজের পর মুসল্লিরা বিক্ষোভ করেন।
বিক্ষোভাকারীদের দাবি, সৌদি যুবরাজ সালমান হলেন মানুষ হত্যাকারী। ইয়েমেনসহ বিভিন্ন দেশে হাজার হাজার মানুষ হত্যার পেছনে তার হাত রয়েছে। শুক্রবারের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিভিন্ন দল ও সংগঠনের নেতা-কর্মী এবং রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিত্বরা অংশ নেন।
গত রোববার রাজধানী ইসলামাবাদে অবস্থিত দেশটির জাতীয় প্রেস ক্লাবের সামনে সৌদি যুবরাজের সফরের বিরোধিতা করে বিক্ষোভ করেছেন অসংখ্য মানুষ। তারা বলেছেন, নরঘাতক মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বন্ধুত্ব হতে পারে না। উল্লেখ্য, সৌদি জোটের নেতৃত্বে প্রতিদিন ইয়েমেনে মানুষ নিহত হচ্ছে।
যুবরাজের সফর উপলক্ষে ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডিতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই দুই শহরে এক হাজারের বেশি চেকপয়েন্ট স্থাপন করা হয়েছে। একই সঙ্গে শহর দুটির গুরুত্বপূর্ণ সব সড়কে ভারী যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।
আগামীকাল রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটিতে যুবরাজকে বহনকারী বিমান অবতরণ করবে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন। পাকিস্তানে দু’দিন অবস্থানের পর সেখান থেকে মালয়েশিয়ায় যাওয়ার কথা রয়েছে যুবরাজ সালমানের। সূত্র : পার্স ট্যুডে

Facebook Comments