ইয়াওমুল ইসনাইন (সোমবার), ৩০ মার্চ ২০২০

লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু

নিউজ ডেস্ক:ঢাকার জেলা প্রশাসক মো ফেরদোস খান চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় নিতদের লাশ স্বজন্দের কাছে হস্তান্তর প্রক্রিয়া শুরু করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত ১০০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ৩৪ জনের লাশ সনাক্ত করতে পাড়ায় তাদের লাশ হস্তান্তর করা হচ্ছে।
ঢাকার জেলা প্রশাসকের পক্ষ থেকে বেলা ২টার সময় লাশ হস্তান্তরের কথা জানানো হয়।জেলা প্রশাশক আবু সালেহ জানান, প্রথমিক ভাবে লাশ দাফনের জন্য প্রত্যেক পরিবার কে ২০ হাজার টাকা দেওয়া হবে। বাড়ি দুরে হলে এ্যাম্বুলেন্সের খরচও দেওয়া হবে।
নিহতদের পরিবারের কাছে অর্থ হস্তান্তরের জন্য ঢাকার সিনিয়র সহকারী কমিশনার মো. ইমরুল হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।লাশ হস্তান্তরের সুবিধার্থে জেলা প্রসাশকের সাথে স্কাউটের কয়েকটি টিম যোহ দিয়েছে। লাশ হস্তান্তর প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত তারা সহায়তা করবেন।উল্লেখ্য, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে ৩টার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

Facebook Comments