ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ১২ নভেম্বর ২০১৯

প্রতিরক্ষা উৎপাদনে পাকিস্তান স্বয়ংসম্পূর্ণ’

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের প্রতিরক্ষা উৎপাদন মন্ত্রী পারভেজ খাত্তাক বলেছেন যে তার দেশ প্রতিরক্ষা উৎপাদনের ক্ষেত্রে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে এবং আন্তর্জাতিক বাজারও দখল করছে।
দুবাই থেকে দেশে ফিরে নওশেরায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, দুবাই প্রতিরক্ষা প্রদর্শনীতে পাকিস্তানের অংশগ্রহণ প্রমাণ করে যে দেশটি প্রতিরক্ষা উৎপাদনের ক্ষেত্রে নৈপূন্য অর্জন করেছে।
খাত্তাক বলেন, প্রতিরক্ষা প্রদর্শনীতে বিভিন্ন দেশ থেকে আসা প্রতিনিধিরা পাকিস্তানের প্যাভিলিয়নের প্রতি আগ্রহ প্রকাশ করেন এবং এর উৎপাদনের প্রশংসা করেন।
পাকিস্তানের প্রতিরক্ষা ব্যবস্থা যে অনেক শক্ত তাও প্রমাণিত হয়েছে দুবাই প্রদর্শনীতে অংশ গ্রহণের মধ্য দিয়ে।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভারতের যুদ্ধংদেহী মনোভাব ও হুমকির থোরাই কেয়ার করে পাকিস্তান। ভারতের যে কোন আগ্রাসনের সমুচিত জবাব দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।
তিনি ভারতের প্রতি কাশ্মিরে সন্ত্রাস বন্ধ করার আহ্বান জানান। মন্ত্রী বলেন, অধিকৃত কাশ্মিরে নিরপরাধ বেসামরিক লোকজনের উপর ভারতীয় বাহিনী যে নিপীড়ন চালিয়ে যাচ্ছে তার মধ্য দিয়ে নয়া দিল্লির চক্রান্ত প্রকাশ হয়ে পড়েছে।
কাশ্মির বিরোধ নিরসনকে পাকিস্তান-ভারত সম্পর্কের অবিচ্ছেদ্য অংশ হিসেবে উল্লেখ করে প্রতিরক্ষা উৎপাদন মন্ত্রী ভারত সরকারের প্রতি কাশ্মীরী জনগণকে আত্মনিয়ন্ত্রণের অধিকার প্রদানের আহ্বান জানান।

Facebook Comments