ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৯ অক্টোবর ২০২০

পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:পুলিশ সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ১০টায় প্রধান অতিথি হিসেবে তিনি এ অনুষ্ঠানে যোগ দেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ লাইন, রাজারবাগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে বার্ষিক কুচকাওয়াজে সালাম গ্রহণ, বীরত্বপূর্ণ কাজের জন্য পদক বিতরণ, পুলিশ নারী কল্যাণ সমিতির স্টল পরিদর্শন ও পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেড এবং মধ্যাহ্নভোজে প্রধানমন্ত্রী অংশ নেবেন বলে প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে।

পুলিশ সূত্র থেকে জানায়, মহাপরিদর্শক (আইজিপি) পদের মর্যাদা বাড়ানো, বাধ্যতামূলক ছুটি, ঝুঁকিভাতা, ওভারটাইম চালু, আসামি বহনের ভাতাসহ অনেকগুলো চাওয়া রয়েছে পুলিশের। বছরে একদিনই প্রধানমন্ত্রীর সঙ্গে বসে খোলামেলাভাবে আলোচনা ও দাবি-দাওয়া উপস্থাপনের সুযোগ পান তারা। এবারও পুলিশ সপ্তাহের প্রথম দিন সোমবার পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ সভায় অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী। সেখানে তুলে ধরা হবে পুলিশের গুরুত্বপূর্ণ দাবি-দাওয়া।

পুলিশের উপ-পরিদর্শক (এসআই), সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এবং কনস্টেবল সমমর্যাদার কয়েকজন কর্মকর্তার সঙ্গে দাবি-দাওয়ার বিষয়ে কথা হয়।তারা বলেন, ‘ছুটি জমা থাকলেও কর্মব্যস্ততা ও চাপের কারণে কাটানো সম্ভব হয় না। তাই আমরা চাই কেউ যদি ছুটি না কাটাতে পারেন তাহলে তাকে যেন বছরের শেষ সময়ে পাওনা ছুটি কাটানোর ব্যবস্থা করে দেয়া হয়।’

Facebook Comments